শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

হাইকোর্টের রায়ে প্রার্থিতা ফিরে পেলেন ঈশ্বরদীর রানা সরদার 

আপডেট : ২৭ মে ২০২৪, ১৯:০৯

পাবনার ঈশ্বরদীতে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক রানা সরদারের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। 

সোমবার (২৭ মে) রানা সরদারের করা রিটের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। 

হাইকোর্টের এই আদেশে রানা সরদারের নির্বাচনে অংশ নিতে বাধা নেই বলে জানা গেছে। হাইকোর্ট প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেছেন। সেই সঙ্গে তাকে নির্বাচনে অংশ নিতে সুযোগ দেওয়ারও নির্দেশ দিয়েছেন আদালত। 

এর আগে রোববার (২৬ মে) নির্বাচনি আচরণবিধি ভঙ্গের অভিযোগে রানা সরদারের উপস্থিতিতে শুনানি করে তার প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত দেয় নির্বাচন কমিশন (ইসি)। পরে ইসির সেই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট করেন রানা সরদার।

প্রসঙ্গত, তৃতীয় ধাপে আগামী ২৯ মে বুধবার অনুষ্ঠিত হতে যাওয়া ঈশ্বরদী উপজেলা নির্বাচনে তিনজন প্রার্থীর একজন আনারস প্রতিকের এমদাদুল হক রানা সরদার। প্রতীক পেয়ে আচরণবিধি লঙ্ঘন করে মিছিল করেন তিনি। 

এ ছাড়াও হোন্ডা শোডাউন, নির্বাচনী সভায় খাবার দাবারের আয়োজনের বিষয়ে আচরণবিধি লঙ্ঘনের নানা অভিযোগ ওঠে রানা সরদারের বিরুদ্ধে। প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল কালাম আজাদ (মোটরসাইকেল) এসব বিষয়ে রিটার্নিং অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেন। এরই প্রেক্ষিতে তাকে নির্বাচন কমিশনে তলব করে জবাব দিতে বলা হয়। তার দেওয়া জবাবে সন্তুষ্ট না হওয়ায় তার প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত নেয় কমিশন।

ইত্তেফাক/পিও

এ সম্পর্কিত আরও পড়ুন