মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

চিরকুটে লেখা ছিল ‘৩০ মিনিটের মধ্যে বোমা বিস্ফোরণ’

আপডেট : ২৮ মে ২০২৪, ১৬:৪৪

ভারতের দিল্লি থেকে বারাণসীগামী ইন্ডিগো এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বোমা হামলার হুমকি পেয়েছে বিমান কর্তৃপক্ষ। মঙ্গলবার (২৮) ভোর পাঁচটার দিকে এই হুমকির পর তাৎক্ষণিক ফ্লাইট থেকে যাত্রীদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। খবর এনডিটিভি।

ভোরের দিকে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের কয়েক মিনিট আগে ফ্লাইটটি স্থগিত করা হয়। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, আপৎকালীন দরজা দিয়ে সব যাত্রীকে বিমানের বাইরে আনা হয়। ১৭৬ যাত্রীর সকলেই নিরাপদে রয়েছেন। 

৬-ই২২১১ নামের ফ্লাইটের একজন কর্মকর্তা জানিয়েছেন, মঙ্গলবার ভোর পাঁচটার দিকে বিমান ছাড়ার ঠিক আগ মুহূর্তে একটি চিরকুট পান ওই ফ্লাইটের পাইলট। চিরকুটে লেখা ছিল- ‘ ৩০ মিনিটের মধ্যে বোমা বিস্ফোরণ’। এরপর পাইলট কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করলে তখনই ফ্লাইটে থাকা ১৭৬ জন যাত্রীকে জরুরি বহির্গমন দরজা দিয়ে নিরাপদে বের করে নিয়ে আসা হয়। 

কে বা কারা এই ঘটনার সঙ্গে জড়িত এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি। তবে দিল্লির পুলিশকে এ বিষয়টি জানানো হয়েছে বলে তথ্য দিয়েছে কর্তৃপক্ষ। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। পুলিশ জানিয়েছে, তারা এ বিষয়ে একটি সাধারণ ডায়রি করেছে। তবে এখনও পুলিশ নিশ্চিত নয় কারা এই হুমকি দিয়েছে।

সম্পূর্ণ বিষয়টি তদন্তের পর জানা যাবে বলে জানানো হয়েছে। 

এর আগে গতকাল মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দর, তাজ হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছিল। পরপর দুদিন দুই বিমানবন্দরে বোমা হামলার হুমকিতে আতঙ্ক বিরাজ করছে বিমানবন্দরগুলোতে। যদিও সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। এসব জায়গায় কড়া পাহারা নিশ্চিত করতে পুলিশের উপস্থিতি বাড়ানো হয়েছে। 

ইত্তেফাক/এনএন

এ সম্পর্কিত আরও পড়ুন