মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

সংকটকালীন সময়ে মানুষের পাশাপাশি পশুপাখিরাও যাতে ভালো থাকে: শাকিব খান

আপডেট : ২৮ মে ২০২৪, ১৮:২১

ঘূর্ণিঝড় ‘রেমাল’-এ ক্ষতিগ্রস্তদের নিয়ে বেশ চিন্তিত ঢালিউড সুপারস্টার শাকিব খান। রেমালের আঘাতে বিপণ্ণ মানুষের পাশাপাশি পশুপাখিদের প্রতি সবাইকে সহনশীল আচরণের আহবান জানিয়েছেন তিনি। এ নিয়েসামাজিক যোগাযোগমাধ্যমে একটি সহানুভূতিশীল পোস্ট দিয়েছেন এ তারকা।

শাকিব খান তার পোস্টে লিখেছেন, প্রবল ঘূর্ণিঝড় রেমালের আঘাতে দেশের উপকূলীয় জেলাগুলোতে প্রাণহানির সঙ্গে সঙ্গে লাখ লাখ মানুষ ক্ষতির মুখে পড়েছে। বিপদজনক অবস্থায় কোমলমতি শিশুরা, হাজার হাজার ঘরবাড়ি বিধ্বস্ত, বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় উপকূলবর্তী এলাকায় মানুষ।

মানুষ ও প্রাণীদের প্রতি সহনশীল আচরণের আহ্বানও জানান এ শীর্ষ নায়ক। বললেন, সংকটকালীন এই সময়ে নদী-উপকূল অঞ্চলের মানুষের পাশাপাশি পশুপাখিরাও যাতে ভালো থাকে, এ জন্য সবাইকে সহনশীল আচরণের আহবান জানাই। সবার বিপদমুক্তি কামনায় সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা।

রেমালে এখন পর্যন্ত পাওয়া খবরে জানা গেছে দীর্ঘ সময় ধরে চলা প্রবল এই ঘূর্ণিঝড়ের আঘাতে অনেকের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন অসংখ্য মানুষ, হাজার হাজার ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে এবং বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন লক্ষ লক্ষ মানুষ।

স্থল নিম্নচাপটি বর্তমানে সিলেট ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমশ দুর্বল হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সংস্থাটি বলছে, এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগরে বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে।

 

ইত্তেফাক/পিএস

এ সম্পর্কিত আরও পড়ুন