শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

পাকিস্তানে ইরানি বাহিনীর অতর্কিত গুলি, নিহত ৪

আপডেট : ৩০ মে ২০২৪, ১৪:১১

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশে ইরানি বাহিনীর গুলিতে চার পাকিস্তানি নিহত হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার গভীর রাতের এই ঘটনায় আহত হয়েছেন অন্তত দুজন। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে পানিস্তানি সংবামাধ্যম ডন।

বেলুচিস্তানের অতিরিক্ত ডেপুটি কমিশনার উমর জামালি জানান, ওয়াশুক জেলার পাকিস্তান-ইরান সীমান্তের কাছে গুলির ঘটনা ঘটেছে। আর এ ঘটনার কারণ জানতে তদন্ত শুরু হচ্ছে বলে জানিয়েছেন ডেপুটি কমিশনার নাঈম উমরানি।

এর আগে গত ১৬ জানুয়ারি পাকিস্তানের বেলুচিস্তানের ইরান-পাকিস্তান সীমান্তবর্তী পঞ্জগুর শহরে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল ইরান। এতি নিহত হয় ২ জন শিশু, আহত হয় আরও তিন জন।

হামলার কারণ হিসেবে তেহরান বলেছিল, ইরানের নিষিদ্ধ রাজনৈতিক গোষ্ঠী জইশ আল-আদলের ঘাঁটি রয়েছে পঞ্জগুর শহরে। সেই ঘাঁটি লক্ষ্য করেই হামলা চালানো হয়েছিল।

সেই হামলার পর পাকিস্তানের সীমান্তবর্তী ইরানের সিস্তান-বালুচিস্তান প্রদেশে পাল্টা ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসলামাবাদ, এতে নিহত হয় শিশু ও নারীসহ ৭ জন। ইসলামাবাদ বলেছিল যে  সিস্তান-বালুচিস্তান প্রদেশে পাকিস্তানের নিষিদ্ধ রাজনৈতিক গোষ্ঠী বেলুচ লিবারেশন আর্মি ও বেলুচ লিবারেশন ফ্রন্টের ঘাঁটি লক্ষ্য করে হামলা চালানো হয়েছিল।

ইত্তেফাক/এএইচপি