শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

এপারেই থিতু হতে চাইছেন ইধিকা!

আপডেট : ০৩ জুন ২০২৪, ১১:০৬

এপার বাংলার অভিনেতা-অভিনেত্রীরা নিয়মিতই ওপার বাংলার সিনেমা-ওয়েব সিরিজে কাজ করছেন। যুক্ত হচ্ছেন বলিউডেও। তাদের কাজগুলোও দারুণ প্রশংসা কুড়াচ্ছে। পিছিয়ে নেই ভারতীয় তারকারাও। তারাও মাঝে মাঝে ঢাকার সিনেমায় নাম লিখিয়ে আসছেন আলোচনায়। সেই তালিকায় এখন পুরোনো নাম ইধিকা পাল।

ওপার বাংলার জনপ্রিয় সিরিয়াল রিমলির মাধ্যমে ছোটপর্দায় যাত্রা শুরু করেন তিনি। এরপর বেশ কয়েকটি সিরিয়ালে কাজ করলেও ঢালিউডের কোনো সিনেমায় সুযোগ মেলেনি তার। অবশেষে বাংলাদেশের সিনেমা দিয়ে বড়পর্দার স্বপ্ন পূরণ করেন ইধিকা। ঢালিউড সুপারস্টার শাকিব খানের ‘প্রিয়তমা’ হয়ে সিনেমায় অভিষেক হয় তার। ‘প্রিয়তমা’ শিরোনামের সিনেমাটি ব্যবসা সফলের পাশাপাশি দারুণ প্রশংসা কুড়ায়। ইধিকার নামের সঙ্গে যুক্ত হয় চিত্রনায়িকা।

ফের এক সিনেমায় 'প্রিয়তমা'র জুটি শাকিব-ইধিকা

এমনকি দেশের দর্শকদের কাছে শাকিবের প্রিয়তমা হিসেবে বেশ পরিচিতি পান তিনি। তবে এতকিছুর পরও ওপার বাংলার সিনেমায় যুক্ত হতে পারেননি এই অভিনেত্রী। মাঝে একাধিক কলকাতার সিনেমায় যুক্ত হওয়া নিয়ে গুঞ্জন ছড়ায়। কিছুদিন আগেও সংবাদ প্রকাশ হয় কলকাতার জনপ্রিয় অভিনেতা ও প্রযোজক দেবের সঙ্গে জুটি বাঁধতে যাচ্ছেন তিনি। অনেকেই ধারণা করছিলেন দেবের সঙ্গে কলকাতার সিনেমায় তার রাজকীয় অভিষেক হতে যাচ্ছে। তবে সেই সিনেমাটি নিয়েও ধোঁয়াশা রয়েছে। জানা গেছে, কাজটি আলোচনাতেই আটকে আছে। যে কারণে নিজ দেশের নায়িকা হওয়ার বাসনা এখনো অপূর্ণই রয়ে গেছে ইধিকার। তবে কলকাতায় সুযোগ না পেলেও ঢাকার সিনেমা নিয়ে নিয়মিতই খবরে আসছেন এই নায়িকা।

শাকিবের প্রিয়তমা হওয়ার পর অভিনেতা শরীফুল রাজের সঙ্গে জুটি বেঁধে কাজ করেছেন ‘কবি’ সিনেমায়। মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাটি বেশ আলোচনাও তৈরি করেছে। পাশাপাশি চলতি বছরের শুরুর দিকে নির্মাতা তামিম রহমান জানান, তার ‘সিকান্দার’ সিনেমায় অভিনয় করবেন ইধিকা। যেখানে অভিনেতা সিয়াম আহমেদের সঙ্গে রোমান্স করবেন তিনি। তখন নির্মাতা আরো জানান, দুই তারকার সঙ্গে একাধিকবার বিষয়টি নিয়ে আলোচনা করেছেন তিনি। এমনকি গত মার্চ থেকে সিনেমাটির শুটিং শুরু হওয়ার কথাও বলেছিলেন তিনি।

May be an image of 1 person and text that says "THE N P DOVE ARPU ANE ARPLANE wade NE"

তবে এখন অবধি এ সিনেমাটির কাজ কতদূর এগিয়েছে তা নিয়ে কিছু জানা যায়নি। এর মাঝেই একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে ঢাকার নতুন সিনেমায় যুক্ত হতে যাচ্ছেন তিনি। এই সিনেমাটি ইধিকার ক্যারিয়ারের চতুর্থ সিনেমা হতে যাচ্ছে। নতুন এই সিনেমাটির নাম ‘বরবাদ’। এটি পরিচালনা করবেন নাট্য পরিচালক মেহেদী হাসান হূদয়। এটি হতে যাচ্ছে পরিচালকের প্রথম সিনেমা। সিনেমাটিতে ফের শাকিব খানের নায়িকা হতে যাচ্ছেন ইধিকা। সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্ট একাধিক সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে। সূত্রগুলোর দাবি, সেপ্টেম্বর থেকে ভারতের রামুজি ফিল্ম সিটিতে শুরু হবে শুটিং। শাকিব-ইধিকা ছাড়াও সিনেমাটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন মিশা সওদাগর। তবে বিষয়টি নিয়ে এখনই কিছু জানাতে চান না সিনেমাটির সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, শাকিব খানের হাত ধরে নায়িকা তকমা পেলেও শরীফুল রাজ, সিয়ামকে দিয়ে বেশ আলোচনায় রয়েছেন ইধিকা। এদেশের ভক্তদের কাছ থেকে বেশ প্রশংসাও কুড়াচ্ছেন। তবে আবারও শাকিবের ঘরে ফিরে সেই আলোচনায় বাড়তি রসদ জোগালেন তিনি। যদিও অনেকেই মনে করছেন, কলকাতার সিনেমায় সুযোগ না পেয়ে ঢাকাতেই আপাতত থিতু হতে চাচ্ছেন এই নায়িকা।

ইত্তেফাক/এএম