শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ব্যালন ডি’অর ডাকছে ভিনিসিয়ুসকে

আপডেট : ০৩ জুন ২০২৪, ১১:৫১

বয়সটা মাত্র ২৪ ছুঁইছুঁই। ইতিমধ্যে দুটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা হাতে তুলেছেন। দুটি ম্যাচেরই ফাইনালে পেয়েছেন গোলের দেখা। গত পরশু রাতে ইংল্যান্ডের মাটিতে দ্বিতীয় শিরোপার ছোঁয়া পেয়েছেন এই ব্রাজিলিয়ান। এরপরে ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় ভিনিসিয়ুস জুনিয়রের নাম না আসার কোনো কারণ নেই। কোপা আমেরিকায় ব্রাজিলের জার্সিতে ফর্ম ধরে রাখতে পারলে তার হাতেই উঠতে পারে ব্যালন ডি’অরের কাঙ্ক্ষিত শিরোপা।

২০২৩-২৪ মৌসুমে ৬টি গোল করেছেন ভিনি। অ্যাসিস্ট করেছেন ৫টিতে। টুর্নামেন্টটিতে তার থেকে বেশি গোল রয়েছে বায়ার্ন মিউনিখের হ্যারি কেইন ও পিএসজির কিলিয়ান এমবাপ্পের। ফরাসি ও ইংলিশ তারকার গোল ৮টি। এই মৌসুমে সবমিলিয়ে ২৪টি গোল ও ১১টি অ্যাসিস্ট করেছেন ভিনিসিয়ুস। সবচেয়ে বড় কথা লা লিগার পাশাপাশি চ্যাম্পিয়নস লিগের শিরোপা উঠেছে তার হাতে। তাতে কোপাতে ভালো কিছু করতে পারলে সবাইকে পিছে ফেলে উঠে আসতে পারেন ব্যালন ডি’অরের একক দাবিদার হিসেবে।

১৫তম শিরোপা জেতার পরে রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি বলেছেন, ‘ভিনি ব্যালন ডি’অরের দাবিদার। আমি মনে করি, এটা নিয়ে কোনো সন্দেহ নেই।’ ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজও বলেছেন একই কথা। তার মতে, ভিনিসিয়ুসেরই এই পুরস্কার জেতা উচিত। এ দিকে ব্রাজিল কিংবদন্তি রোনালদো নাজারিও সামাজিকমাধ্যমে তেমন কিছুর ইঙ্গিত দিয়েছেন। ভিনির ছবি ও নাম যুক্ত করে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন লিখেছেন, ‘সোনালী বলের অপেক্ষা!’ এবার সেই অপেক্ষা কতটুকু বাস্তবে পরিণত হয়, সেই অপেক্ষাতে রয়েছেন ভক্তরা।

ইত্তেফাক/জেডএইউচ

এ সম্পর্কিত আরও পড়ুন