বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

জার্মানিতে বিক্ষোভ সমাবেশে ছুরিকাঘাতে আহত পুলিশের মৃত্যু 

আপডেট : ০৩ জুন ২০২৪, ২১:৪৩

জার্মানির মানহাইম শহরে গত শুক্রবার ইসলামবিরোধী সমাবেশে দায়িত্ব পালন করতে গিয়ে ছুরিকাঘাতের শিকার হন একজন পুলিশ সদস্য। গতকাল রোববার দেশটির কর্তৃপক্ষ জানায়, তিনি মারা গেছেন। 

রোববার পুলিশ ও তদন্তকারীরা যৌথ বিবৃতিতে ২৯ বছর বয়সী ওই পুলিশ সদস্যের মৃত্যুর খবর জানান। ছুরির আঘাতের পর তাকে তাৎক্ষণিকভাবে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  

বিবৃতিতে বলা হয়, হামলার শিকার হবার পর তার শরীরে জরুরি অস্প্রোপচার করা হয় এবং কৃত্রিমভাবে কোমায় রাখা হয়, তবে ২ জুন রোববার বিকেলে ইনজুরির কারণে মারা যান। আমরা এমন এক পুলিশ কর্মকর্তার মৃত্যুতে শোক প্রকাশ করছি যিনি আমাদের নিরাপত্তা দিতে গিয়ে প্রাণ দিয়েছেন।

২৫ বছর বয়সী এক যুবক ওই পুলিশ অফিসারের ওপর হামলা করেন। তিনি প্রথমে ইসলামবিরোধী সমাবেশের আয়োজকদের ওপর চড়াও হন। এরপর ওই পুলিশ অফিসারকেও আঘাত করেন। 

ঘটনার দিন মানহাইম সিটি সেন্টারে ‘পাক্স ইউরোপা' নামের এক গ্রুপের সদস্যরা ছিলেন। ঘটনায় এই গ্রুপের উপদেষ্টা পরিষদের এক সদস্য আহত হন। তার নাম মিশায়েল স্ট্যুর্ৎসেনব্যর্গার। 

তদন্তকারীরা এর আগে জানান, হামলাকারী একজন আফগান নাগরিক। জার্মানিতে প্রায় এক দশক ধরে আছেন। তার কোনো অপরাধের রেকর্ড নেই এবং আগে কখনো আইনশৃঙ্খলা বাহিনীর নজরে আসেননি।

তাকে ঘটনাস্থলেই গুলি করে পুলিশ। পরে তিনি হাসপাতালে মারা যান। হামলার কারণ কী তা জানতে এখনো তদন্ত চলছে। ঘটনায় জার্মান রাজনীতিবিদরা শোক জানিয়েছেন। চ্যান্সেলর ওলাফ শলৎস বলেছেন, তিনি এই অফিসারের মৃত্যুতে গভীরভাবে শোকাহত। তিনি বলেন, সবার সুরক্ষার জন্য তার নিষ্ঠা সর্বোচ্চ সম্মানের দাবি রাখে।

ইত্তেফাক/এসআর