বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

‘ডিবি পুলিশ’ পরিচয়ে ভোট না দিতে মুঠোফোনে হুমকি, আটক ৫ 

আপডেট : ০৪ জুন ২০২৪, ১৯:১২

যশোরে ‘ডিবি পুলিশ’ পরিচয়ে মোবাইল ফোনে ভোট না দেওয়ার হুমকির ঘটনায় পাঁচজনকে আটক করেছে ডিবি পুলিশ। এসময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোনও উদ্ধার করা হয়েছে। সোমবার (৩ জুন) সদরের লেবুতলা ঘোষপাড়া থেকে তাদের আটক করা হয়। 

আটকরা হলেন, সদর উপজেলার লেবুতলা ঘোষপাড়ার মিঠুন ঘোষ, তার ভাই অসিম ঘোষ, লেবুতলার জসিম উদ্দিন, ফুলবাড়ির মুহিন হোসেন ও ঘোষপাড়ার বিশ্বজিৎ ঘোষ।

মঙ্গলবার (৪ জুন) ডিবি অফিসে প্রেস বিফ্রিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান জানান, গত ৪ জুন দোয়াত কলমের সমর্থক লেবুতলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য খাইরুল ওরফে খোড়া খাইরুলের মোবাইল ফোনে কল দিয়ে একব্যক্তি ডিবি পুলিশ পরিচয় দেন। এরপরে তাকে বলা হয়, ‘যদি ভোট করা হয়, তাহলে খবর আছে’। এজন্য তাকে বিভিন্ন হুমকিধামকিও দেওয়া হয়। এ ঘটনার পর দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন বিপুল অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার বরাবর মোবাইলে হুমকির অডিও ক্লিপসহ অভিযোগ করেন। বিষয়টি তদন্তে নামে পুলিশ। এরই ধারাবাহিকতায় ডিবির এসআই মফিজুল ইসলাম ও ফুলবাড়ি পুলিশ ক্যাম্পের ইনচার্জ পবিত্র বিশ্বাস মোবাইল ফোনের নম্বর ট্রাকিং করে সোমবার রাতে লেবুতলা থেকে প্রথমে একজনকে আটক করে। তার স্বীকারোক্তিতে আরও চারজনকে আটক করা হয়।

পুলিশ কর্মকর্তা জুয়েল ইমরান আরও জানান, মূলত খায়রুল মেম্বার ও তার সহযোগীরা আসন্ন উপজেলা নির্বাচনে পুলিশকে প্রশ্নবিদ্ধ করতে ষড়যন্ত্র ও নাটক সাজিয়েছে। এ ঘটনায় খাইরুল মেম্বারসহ অন্যদের আটকে অভিযান অব্যাহত রয়েছে। 

ইত্তেফাক/ডিডি