শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ফুটপাত দখল মুক্ত রাখতে ট্রাফিক পুলিশের অভিযান

আপডেট : ০৪ জুন ২০২৪, ২০:৫২

রাজধানীকে যানজট মুক্ত ও সড়কগুলোতে অবৈধ পার্কিং-ফুটপাত দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান করেছে ঢাকা উত্তরা জোনে ট্রাফিক পুলিশ বিভাগ।

ট্রাফিক উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার নাবিদ কামাল শৈবাল (অতিরিক্ত উপ পুলিশ মহাপরিদর্শক) এবং অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. কামরুজ্জামান প্রত্যক্ষ দিক নির্দেশনায় ট্রাফিক এয়ারপোর্ট জোনের সহকারী পুলিশ কমিশনার সাখাওয়াত হোসেন সেন্টুর নেতৃত্বে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের খিলক্ষেত পূর্ব পাশের যাত্রী ছাউনি সংলগ্ন ফুটপাতের হকার এবং অস্থায়ী দোকান উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

ঢাকা ময়মনসিংহ মহাসড়কের খিলক্ষেত রাস্তায় দুই পাশে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয় বলে জানান ট্রাফিক ইন্সপেক্টর ইউনুস মিয়া। অভিযানের বিষয়ে তিনি আরো জানান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার স্যারের  নির্দেশনা হচ্ছে, কোনো অবস্থাতেই সড়কের পাশে অবৈধভাবে যানবাহন পার্কিং ও ফুটপাত দখল করে অবৈধ স্থাপনা বসাতে দেওয়া যাবে না। জনসাধারণের চলাচল বিঘ্নিত করে ফুটপাতে দোকান বসলেই আমার আইনগত ব্যবস্থা গ্রহণ করছি। এ সময় ট্রাফিক আইন অমান্য করার কারণে ফুটপাতে থাকার কয়েকটি গাড়ির আটক করা হয়।

উত্তরা ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার নাবিদ কামাল শৈবাল (অতিরিক্ত ডিআইজি) বলেন, সড়কের দুই পার্শে মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন অবৈধভাবে পার্কিং করার পাশাপাশি দোকানের মালামাল ফুটপাতের উপরে রাখার কারণে যানজটের সৃষ্টি হয়। এতে লোকজন ফুটপাত দিয়ে চলাচল করতে পারেনা। ফলে মেইন রাস্তায় নেমে চলাচল করতে হয় ফলে যানজটের সৃষ্টি হওয়ার পাশাপাশি ঘটছে দুর্ঘটনা। এ জন্য জনগণকেই সচেতন হতে হবে। ফুটপাত দখল মুক্ত করতে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। কোনভাবেই ফুটপাতে দখল করে ভ্যান বসানো কার্যক্রম করতে দেওয়া হবে না। 

অভিযানের সময়ের ট্রাফিক এয়ারপোর্ট জোনের পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন)  ইউনুস মিয়া আখন্দসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এনএ