শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

জয় দাবি করে যা বললেন মোদি

আপডেট : ০৪ জুন ২০২৪, ২১:১৪

লোকসভা নির্বাচনে টানা তৃতীয়বার জয়ী দাবি করে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটকে জেতানোর জন্য জনগণকে ধন্যবাদ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক্সে দেওয়া পোস্টে মোদি বলেছেন, টানা তৃতীয় মেয়াদের জন্য এনডিএ জোটের প্রতি জনগণের বিশ্বাস রয়েছে। ভারতের ইতিহাসে এটি একটি ঐতিহাসিক ঘটনা। খবর এনডিটিভি।

ভোট গণনায় দেখা যাচ্ছে এনডিএ জোট অর্ধেকের বেশি আসন পেতে যাচ্ছে। তারা প্রায় ২৯০টি আসনে জয়ী হবে। ইন্ডিয়া জোটের মাধ্যমে এবার বিরোধীরা ঘুরে দাঁড়িয়েছে। ২০১৯ সালের তুলনায় তাদের ফলাফল অনেক ইতিবাচক। 

বারাণসী থেকে দেড় লক্ষাধিক ভোটে জয়ী হওয়া মোদি বলেছেন, আমি জনতা জনার্দনকে এই ভালোবাসার জন্য প্রণাম জানাই। তাদের আশ্বস্ত করছি যে, আমরা জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণ করতে গত এক দশকের ভালো কাজ অব্যাহত রাখবে।

তিনি আরও বলেছেন, আমি আমাদের সব কর্মীকে তাদের কঠোর পরিশ্রমের জন্য অভিনন্দন জানাচ্ছি। 

এবার বারানসি থেকে দেড় লক্ষাধিক ভোটে জয়ী হয়েছেন মোদি। কিন্তু ২০১৯ সালে এই আসন থেকে চার লক্ষাধিক ভোটে জয়ী হয়েছিলেন।

রাজনৈতিক বিশ্লেষকদের কাছে উত্তর প্রদেশের ফলাফল বিস্ময় হয়ে দেখা দিয়েছে। রাজ্যটিতে বিজেপি ও সমাজবাদী পার্টি হাড্ডাহাড্ডি লড়াই করছে। যদিও ভোট গণনার আগে ধারণা করা হয়েছিল, এখানে বিজেপি সহজ জয় পেতে যাচ্ছে।

নির্বাচনের প্রচারণায় বিজেপি অযোধ্যায় রাম মন্দিরে নির্মাণের ঘটনাটিকে বড় করে তুলে ধরার চেষ্টা করেছিল। দলের সমর্থকদের ধারণা ছিল, এই সফলতা দেশজুড়ে নির্বাচনি সাফল্য পেতে ভূমিকা রাখবে।

তবে অযোধ্যায় যে স্থানে রাম মন্দির অবস্থিত সেই ফয়জাবাদে বিজেপি নয়, এগিয়ে রয়েছে সমাজবাদী পার্টি (এসপি)। শেষ খবর পাওয়া পর্যন্ত প্রতিদ্বন্দ্বী বিজেপি লাল্লু সিংয়ের থেকে থেকে এসপি প্রার্থী ৩৩ হাজার ভোটে এগিয়ে ছিলেন। 

ইত্তেফাক/এনএন