শুক্রবার, ২১ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

আমাদের ক্ষতি করার পরও আমরা চুপচাপ বসে থাকব ভাবলে...

আপডেট : ০৫ জুন ২০২৪, ১৮:০১

কেউ যদি মনে করে আমাদের ক্ষতি করতে পারবে আর আমরা চুপচাপ বসে থাকব, তাহলে তারা খুব বড় ভুল করছে। উত্তরাঞ্চলে কঠোর পদক্ষেপ নিতে প্রস্তুত রয়েছে ইসরায়েল। বুধবার (৫ জুন) দেশটির উত্তরাঞ্চলে লেবানন সীমান্ত পরিদর্শনের সময় এই মন্তব্য করেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু। খবর রয়টার্সের।

সীমান্তের কাছাকাছি কয়েকটি ইসরায়েলি শহর থেকে স্থানীয়দের সরিয়ে নেওয়া হয়েছে। লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ অঞ্চলটিতে নিয়মিত ড্রোন ও রকেট হামলা চালিয়ে আসছে। চলতি সপ্তাহে এমন রকেটের আঘাতের পর বড় ধরনের অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। এতে উত্তর ইসরায়েলের বেশ কিছু এলাকা পুড়ে গেছে।

নেতানিয়াহু বলেছেন, কেউ যদি মনে তারা আমাদের ক্ষতি করতে পারবে এবং আমরা চুপচাপ বসে থাকব, তাহলে তারা বড় ভুল করছে। উত্তরে একটি কঠোর পদক্ষেপ নিতে আমরা প্রস্তুত রয়েছি। যেভাবেই হোক আমরা উত্তরের নিরাপত্তা ফিরিয়ে আনব।

ইরান সমর্থিত হিজবুল্লাহ ও ইসরায়েল গত আট মাস ধরে পাল্টাপাল্টি গোলা বিনিময় করে আসছে। গাজায় ইসরায়েলি আগ্রাসন শুরুর পর থেকেই ইসরায়েলি ভূখণ্ডে হামলা চালিয়ে আসছে হিজবুল্লাহ। এই পাল্টাপাল্টি হামলায় গাজায় চলমান যুদ্ধ আরও ছড়িয়ে পড়ার শঙ্কা একাধিকবার জোরালো হয়েছিল। 

২০০৬ সালে যুদ্ধের পর গত কয়েক মাস ধরে ইসরায়েল ও হিজবুল্লাহ সম্পর্ক তলানিতে রয়েছে। সীমান্তের উভয় পাশ থেকে হাজার হাজার মানুষ নিজেদের বাড়িঘর ছেড়ে চলে যেতে বাধ্য হয়েছে।

ইত্তেফাক/এনএন