শুক্রবার, ২১ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

হবিগঞ্জে যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্কে ৫ হাজার গাছ লাগানোর পরিকল্পনা

আপডেট : ০৫ জুন ২০২৪, ১৯:২০

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে হবিগঞ্জের মাধবপুরে দেশের সর্ববৃহৎ শিল্প প্রতিষ্ঠান যমুনা গ্রুপের প্রতিষ্ঠান যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্কে বৃক্ষরোপণ ও বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়েছে। বুধবার দুপুরে বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে দিবসের উদ্বোধন করা হয়।

এবারের পরিবেশ দিবস উপলক্ষে পরিবেশ রক্ষায় কয়েক হাজার গাছ লাগানোর পরিকল্পনা নেওয়া হয়। প্রথম দিনে বিভিন্ন প্রজাতির বেশ কিছু গাছ লাগানো হয়। সেগুন, মেহগনি, করই, কাঁঠাল, আম, চম্পা, কৃষ্ণচূড়া, নিমসহ বিভিন্ন জাতের কাঠ, ফলজ ও ঔষধিসহ বিভিন্ন গাছ লাগানোর পরিকল্পনা রয়েছে। পরে র‍্যালিটি ইন্ডাস্ট্রিয়াল পার্কের ভেতরে ও ঢাকা-সিলেট মহাসড়ক পর্যন্ত প্রদক্ষিণ করে।

হুরাইন এইচটিএফ লিমিটেডের পরিচালক রাজিব দাস ও শিল্প পার্কের প্রধান প্রশাসনিক কাউসার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন ডাইং জিএম সাজ্জাদ হোসেন, উইভিং জিএম জাহাঙ্গীর আলম, সাসটেইনিবিলিটি নাজমুল হোসাইন প্রমুখ।

পরে সংক্ষিপ্ত সমাবেশে অতিথিরা বলেন, যমুনা গ্রুপ দেশের সর্ববৃহৎ শিল্প প্রতিষ্ঠান। আমাদের প্রতিষ্ঠান সর্বদাই পরিবেশ সুরক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দেয়। এ বিষয়ে কোনো আপস নেই। পরিবেশ ঠিক রাখা এবং উন্নত করার লক্ষ্যে আমরা বিভিন্ন কর্মসূচিও পালন করি। গাছ রোপণ এর মধ্যে অন্যতম। আমরা ৫ হাজার গাছ মাধবপুর উপজেলার বিভিন্ন স্থানে লাগানোর পরিকল্পনা নিয়েছি। প্রথম দিনে আমরা ১২০টি গাছ লাগিয়েছি।

ইত্তেফাক/জেডএইচডি