শুক্রবার, ২১ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের জামিন আবেদন নামঞ্জুর

আপডেট : ০৬ জুন ২০২৪, ০৯:৫৮

ভারতের দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। বুধবার (৫ জুন) শুনানি শেষে আদালত তার আবেদন নাকচ করে দেন। দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে চিকিৎসার জন্য সাত দিনের অন্তর্বর্তী জামিন চেয়েছিলেন তিনি। খবর এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়, আগামী ১৯ জুন পর্যন্ত তাকে জেল হেফাজতেই থাকার নির্দেশ দিয়েছেন আদালত। তবে কেজরিওয়ালের শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য পৃথক নির্দেশও দিয়েছেন বিচারপতি।

দিল্লির আদালতে কেজরিওয়ালের হয়ে অবেদন করেন তার আইনজীবী বিবেক জৈন। তিনি বিচারপতি কাবেরী বাবেজাকে জানান, মুখ্যমন্ত্রীর শারীরিক পরিস্থিতিতে বিশেষ কিছু উদ্বেগের কারণ রয়েছে। তার উপযুক্ত চিকিৎসা প্রয়োজন। কিন্তু আদালত তার আবেদন খারিজ করে দেন।

আদালত সূত্রে জানা গেছে, লোকসভা নির্বাচনে ভোটের প্রচারের জন্য আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার কেজরিওয়ালকে ১ জুন পর্যন্ত অন্তর্বর্তী জামিন দিয়েছিলো ভারতের সুপ্রিম কোর্ট। সেই মেয়াদ শেষ হওয়ার আগেই শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে আরও ৭ দিনের জন্য অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন জানিয়েছিলেন কেজরিওয়ালের আইনজীবীরা। যার প্রেক্ষিতে গত ১ জুন দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে দীর্ঘ শুনানি হয়। তবে দীর্ঘ শুনানির পর কেজরিওয়ালের জামিনের আবেদন ৫ জুন পর্যন্ত স্থগিত রাখেন বিচারক কাবেরী বায়েজা।

এর আগে, মদ বিক্রির নীতিমালা সংক্রান্ত মামলায় (আবগারি) নয়টি সমন এড়িয়ে যাওয়ার পর গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেফতার করে ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এরপর থেকেই জেলে বন্দি অরবিন্দ কেজরিওয়াল।

ইত্তেফাক/এএইচপি