শুক্রবার, ২১ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

আফতাবনগরে পশুর হাট বসবে না: ডিএসসিসির আইনজীবী

আপডেট : ০৬ জুন ২০২৪, ১১:৫৮

রাজধানীর আফতাবনগরে পশুর হাট বসাতে পুনরায় ইজারার জন্য দেওয়া বিজ্ঞপ্তি স্থগিত করলো ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। ২৪ ঘণ্টার মধ্যে বিজ্ঞপ্তি প্রত্যাহার করতে লিগ্যাল নোটিশ পাঠানোর পরে আজ হাইকোর্ট বেঞ্চকে এ তথ্য জানিয়েছেন ডিএসসিসির আইনজীবী ব্যারিস্টার মেসবাহুর রহমান শুভ।

বৃহস্পতিবার (৬ জুন) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চকে তিনি এ তথ্য জানান।

এর আগে গতকাল বুধবার সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ স্থানীয় সরকার সচিব, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ও প্রধান সম্পত্তি কর্মকর্তাকে এ নোটিশ পাঠান। ২৪ ঘণ্টার মধ্যে ইজারা বিজ্ঞপ্তি প্রত্যাহার করা না হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে হাইকোর্টে আদালত অবমাননার মামলা করা হবে বলেও জানানো হয়েছিল।

গত ৩ জুন প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ আফতাবনগরে পশুর হাট বসানোর ইজারার বিজ্ঞপ্তি স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রাখেন।

এর আগে গত ৮ মে নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ ঈদুল পশুর হাট বসানোর ইজারার বিজ্ঞপ্তি স্থগিত করেন।

গত ৪ এপ্রিল ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ঈদুল আযহা ২০২৪ উপলক্ষে কোরবানির পশুর হাট বসানোর জন্য ইজারা বিজ্ঞপ্তি দেন। ওই বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ করে রিট করা হয়।

ইত্তেফাক/এসকে