শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

যে লিঙ্কে ঢুকলে বাজেটের সব তথ্য জানা যাবে

আপডেট : ০৬ জুন ২০২৪, ১৫:৩৫

২০২৪-২৫ অর্থবছরের ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার প্রস্তাবিত বাজেট জাতীয় সংসদে উপস্থাপন করছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। বৃহস্পতিবার (৬ জুন) বিকেল ৩টায় জাতীয় সংসদে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বাজেট উপস্থাপন শুরু করেন অর্থমন্ত্রী। বিশাল এই বাজেটের সব তথ্য সর্বসাধারণের পড়ার এবং জানার সুবিধার্থে অনলাইনেও জানা যাবে।

অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের ওয়েবসাইটের নির্ধারিত লিঙ্কে ঢুকলেই পাওয়া যাবে পুরো বাজেট।

অর্থ মন্ত্রণালয় থেকে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাজেটকে অধিকতর অংশগ্রহণমূলক করার লক্ষ্যে অর্থ বিভাগের ওয়েবসাইট www.mof.gov.bd এবং জাতীয় রাজস্ব বোর্ডের ওয়েবসাইট www.nbr.gov.bd এ বাজেটের সব তথ্য ও গুরুত্বপূর্ণ দলিল যে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান পাঠ ও ডাউনলোড করতে পারবেন। পাশাপাশি, দেশ বা বিদেশ থেকে [email protected]– এ ই-মেইলের মাধ্যমে বাজেট সম্পর্কে মতামত ও সুপারিশ পাঠানো যাবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বাজেট উপস্থাপনের পরদিন অর্থাৎ শুক্রবার (৭ জুন) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিকেল ৩টায় ২০২৪-২৫ অর্থবছরের বাজেটোত্তর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

এবারের প্রস্তাবিত বাজেট হবে বর্তমান অর্থমন্ত্রীর প্রথম বাজেট ঘোষণা। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের টানা চতুর্থ মেয়াদের প্রথম বাজেট।

 

ইত্তেফাক/এসজেড