বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

অস্ট্রেলিয়ার সঙ্গে লড়াই করে হারলো বাংলাদেশ 

আপডেট : ০৬ জুন ২০২৪, ১৮:৪০

অ্যাওয়ে ম্যাচে মেলবোর্নে অস্ট্রেলিয়ার কাছে ৭-০ গোলে হেরেছিল বাংলাদেশ। হোম ম্যাচে ভালো কিছুর আশা নিয়ে মাঠে নেমেছিল লাল-সবুজের প্রতিনিধিরা। বেশ লড়াই করেছেন তপু বর্মন-তারিক কাজিরা। তবে ঘরের মাঠেও হারতে হয়েছে। বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের দ্বিতীয় পর্বের হোম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (৬ জুন) বসুন্ধরা কিংস অ্যারেনায় ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে অস্ট্রেলিয়া। বাংলাদেশের রক্ষণে মুহুর্মুহু আক্রমণ করতে থাকে সফরকারীরা। তবে শক্ত রক্ষণে অস্ট্রেলিয়াকে আটকে রাখে তপু-তারিকরা।

তবে ম্যাচের ২৯ মিনিটে লিড পায় অস্ট্রেলিয়া। দুর্ভাগ্যজনক এক গোল হজম করে বসে বাংলাদেশ। প্রায় ৩০ গজ দূর থেকে অস্ট্রেলিয়ার অ্যাটাকিং মিডফিল্ডার আজদিন হুরস্টিকের নেওয়া শট বাংলাদেশের ডিফেন্ডার মেহেদী মিঠুর পায়ে দিক পরিবর্তন হয়ে জালে জড়ায়। 

আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। এগিয়ে গিয়ে আরও আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে অস্ট্রেলিয়া। তবে আর কোনো গোল না হলে ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতি থেকে ফিরে আবারও অস্ট্রেলিয়ার আক্রমণ রুখতে ব্যস্ত থাকে বাংলাদেশের ডিফেন্স। ম্যাচের ৬২ মিনিটে আবারও গোলের দেখা পায় অস্ট্রেলিয়া। বাম দিক বাড়ানো বলে হেড করে বল জালে জড়ান ইয়াংগি। তার গোলে ব্যবধান দ্বিগুণ করে অস্ট্রেলিয়া।

মাঝে হঠাৎ কিছু কাউন্টার অ্যাটাকে যায় বাংলাদেশ। তবে তা আটকে যায় অ্যাটাকিং থার্ডে। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ২-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।      

ইত্তেফাক/জেডএইউচ

এ সম্পর্কিত আরও পড়ুন