শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বিমানের নামে ভুয়া ফেসবুক পেইজ, ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি

আপডেট : ০৭ জুন ২০২৪, ১৬:০৭

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নাম ব্যবহার করে ভুয়া ফেসবুক পেজ ও গ্রুপ এবং ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে সতর্ক করেছে সংস্থাটি। এই ভুয়া ফেসবুক পেজ ও গ্রুপ এবং ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তির সঙ্গে বিমান বাংলাদেশের কোনো সম্পর্ক নেই।

ভুয়া এই নিয়োগে ‘পাসপোর্ট চেকার’ পদ উল্লেখ করা হয়েছে। পাসপোর্ট চেকার নামে কোনো পদই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নেই।

প্রতারক চক্র ১ হাজার ২৫০ টাকায় বিমানের চাকরি দেওয়ার কথা বলে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এ ধরনের কোনো নিয়োগ বিজ্ঞপ্তি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রকাশ করেনি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সব নিয়োগ বিজ্ঞপ্তি বিমানের অফিসিয়াল ওয়েবসাইট এবং জাতীয় দৈনিকে প্রকাশ করা হয়। এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা যাচ্ছে।

উল্লেখ্য যে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নাম ও লোগো কপিরাইট ও ট্রেডমার্ক নিবন্ধন করা, তাই অনুমতি ব্যতীত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নাম এবং লোগো ব্যবহার করা আইনত দণ্ডনীয় অপরাধ।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ উপরোক্ত ভুয়া ফেসবুক পেইজ ও গ্রুপ এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নাম ও লোগো ব্যবহার করা অন্যান্য ভুয়া ফেসবুক পেইজ ও গ্রুপের বিরুদ্ধে প্রচলিত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। এখন পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কোনো অফিসিয়াল ফেসবুক গ্রুপ নেই।

 

ইত্তেফাক/জেডএইচডি