শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারীদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে: নাছিম

আপডেট : ০৭ জুন ২০২৪, ২৩:৪৫

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আমরা শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ গড়বো। যারা মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে তাদের হাত থেকে দেশকে আমাদের রক্ষা করতে হবে।

শুক্রবার (৭ জুন) কেআইবি কনভেনশন হলে ১৯৭৫ পরবর্তী বঙ্গবন্ধু হত্যার সশস্ত্র প্রতিবাদকারীদের সংগঠন ‘প্রতিরোধ যোদ্ধা পরিষদ’ এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য প্রয়াত মানু মজুমদার স্মরণে প্রার্থনা ও স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
 

নাছিম বলেন, আমরা বাংলাদেশকে উন্নত, সমৃদ্ধ ও দুর্নীতিমুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে চাই। আমাদের হাজার বছরের যে ঐতিহ্য রয়েছে সেটি আমরা রক্ষা করবো। যারা আদর্শবান মানুষ, যারা বাংলাদেশকে ভালোবাসে, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে, খুনিদের বিপক্ষে প্রতিবাদ ও প্রতিরোধ করে তাদের যারা দুষ্কৃতকারী বলে তাদের আত্মপরিচয় কী সেটি এখনই জানার উপযুক্ত সময়।

তিনি আরও বলেন, জাতির পিতার কন্যার কাছে প্রতিরোধ যোদ্ধাদের অবস্থান অনেক ওপরে। তাদের প্রতি দায়িত্ববোধ, শ্রদ্ধাবোধ ও ভালোবাসা রয়েছে। তাদের প্রতি শেখ হাসিনার যে ভালোবাসা রয়েছে সেই জায়গা থেকেই মানু মজুমদার মহান জাতীয় সংসদে গেছেন। প্রকৃত অর্থে তিনি ছিলেন প্রতিরোধ যোদ্ধাদের প্রতিনিধি। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন প্রতিরোধ যোদ্ধাদের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধাবোধ মানুষের হৃদয়ে থাকবে।

প্রতিরোধ যোদ্ধা পরিষদের সভাপতি সেলিম তালুকদারের সভাপতিত্বে ও শফিকুল ইসলাম জিন্নাহ’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য দীপঙ্কর তালুকদার, কৃষক লীগের সভাপতি সমীর চন্দ, মানু মজুমদারের সহধর্মিণী ক্যামেলিয়া বিশ্বাস প্রমুখ।

ইত্তেফাক/এমএএম