শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বান্দরবান

ইউপিডিএফের অবরোধে বাঘাইছড়িতে ভোট স্থগিত

আপডেট : ০৮ জুন ২০২৪, ১৬:০৯

আবারও রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় ভোট স্থগিত করছে নির্বাচন কমিশন। বৈরী আবহাওয়া ও সুষ্ঠু নির্বাচন ও এজেন্টদের হুমকির প্রতিবাদে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএ) ডাকা অবরোধের মধ্যে শনিবার (৮ জুন) দ্বিতীয় দফায় এ উপজেলার ভোট স্থগিত করা হলো।

রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ হোসেন খান জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং সড়ক ও নৌপথে অবরোধের কারণে আগামীকাল (৯ জুন) অনুষ্ঠেয় বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে। তবে ভোটের পরবর্তী তারিখ জানাননি তিনি।

এ উপজেলা পরিষদের ভোট মূলত গত ২৯ মে হওয়ার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। 

অবরোধ প্রত্যাহার

এদিকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন এবং সাজেকের বাঘাহাট নির্বাচনী এজেন্টদের হুমকির প্রতিবাদে আজ বাঘাইছড়ি উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচির ডাক দেয় মাচলং নির্বাচন পরিচালনা কমিটি। এ কর্মসূচিতে সমর্থন দেয় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। 

ভোট স্থগিতের বিষয়ে মাচলং নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব বিপুল চাকমা জানিয়েছেন, নির্বাচন স্থগিত করায় দুপুর ১২টার পর অবরোধ প্রত্যাহার করা হয়েছে। তবে সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন না হলে আবারও অবরোধসহ কঠোর কর্মসূচি দেওয়া হবে।

সাজেকে আটকা পর্যটকরা

এদিকে কোনো ঘোষণা ছাড়াই হঠাৎ করে সড়ক ও নৌপথ অবরোধের কারণে যান চলাচল বন্ধ থাকায় সাজেকে তিন শতাধিক পর্যটক আটকা পড়েছিলেন। দুপুরে অবরোধ প্রত্যাহার করা হলে পর্যটকরা সাজেক ছাড়তে শুরু করেন।

এর আগে অবরোধ চলাকালে উপজেলার বিভিন্ন সড়কে গাছেরগুড়ি ফেলে তাতে আগুন জ্বালিয়ে দেয় অবরোধকারীরা। এছাড়া বাঘাইছড়ির মারিশ্যা-দীঘিনালা সড়কের একটি মোটরসাইকেলে আগুন দেওয়ারও ঘটনা ঘটে।

ইত্তেফাক/জেডএইচডি