বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

হয়রানি ও দুর্নীতিমুক্ত স্মার্ট ভূমিসেবার বার্তা নিয়ে ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন

আপডেট : ০৮ জুন ২০২৪, ২২:৩১

ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে মাদারীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মারুফুর রশিদ খানের দিক-নির্দেশনায় ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝোটন চন্দ্র এর পরামর্শে শনিবার (৮ জুন) সকালে মাদারীপুরের রাজৈর ও কালকিনি উপজেলায় ৮-১৪ জুন ২০২৪ সপ্তাহব্যাপী ‘ভূমিসেবা সপ্তাহ’ এর উদ্বোধনী অনুষ্ঠান, বর্ণাঢ্য র‌্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

রাজৈর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপমা ফারিসা। এ সময় সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ ফজলুল হক বাবুল, রাজৈর থানার ওসি (তদন্ত) সঞ্জয় কর্মকার, নাজির সুমন মন্ডল, বিভিন্ন ইউনিয়নের ভূমি কর্মকর্তা ও উপকারভোগী ছাড়াও আরও অনেকেই উপস্থিত ছিলেন। 

অপরদিকে কালকিনি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জাকির হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উত্তম কুমার দাশ। এ সময় উপজেলা ভূমি অফিসের নাজির মঞ্জুর এলাহী, পৌর ভূমি কর্মকর্তা মো. মোয়াজ্জেম হোসেন, বিভিন্ন ইউনিয়নের ভূমি কর্মকর্তা ও উপকারভোগী ছাড়াও আরও অনেকেই উপস্থিত ছিলেন ।

বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনার(ভূমি) শতভাগ স্বচ্ছতা ও সততার সঙ্গে সকল ধরনের ভূমি সেবা প্রদানের নিশয়তা প্রদান করেন। সেবা প্রদানের অংশ হিসেবে সেবাপ্রার্থীদের হাতে খতিয়ান, মিসকেসের সংশোধিত খতিয়ান, বন্দোবস্ত নবায়ন কপি তুলে দেওয়া হয়। 

‌‘স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক’ প্রতিপাদ্য নিয়ে এবারের ভূমিসেবা সপ্তাহ উপলক্ষ্যে উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণে সপ্তাহব্যাপী ‘সেবাবুথ’ এর মাধ্যমে নামজারি, ভূমি উন্নয়ন কর, মিসকেস, অর্পিত সম্পত্তি, বন্দোবস্ত নবায়নসহ ভূমি সংক্রান্ত সকল সেবা প্রদান করা হবে। 

ইত্তেফাক/পিও