শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

গাজীপুরে ভাঙা সড়কে দুর্ভোগ

আপডেট : ০৯ জুন ২০২৪, ০৩:০০

প্রয়োজনীয় সংস্কার ও রক্ষণাবেক্ষণের অভাবে গাজীপুর শহরে প্রবেশের প্রধান রাজবাড়ি সড়কটি বেহাল। এই সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে চরম দুর্ভোগের শিকার পথচারী ও যানবাহনের যাত্রীরা।

জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশনের আওতাধীন প্রায় ১ কিলোমিটার এই সড়ক শিববাড়ী মোড় থেকে রেলক্রসিং হয়ে রাজবাড়ি জোড়পুকুর পাড়ে গিয়ে মিশেছে। এই সড়কের গাজীপুর কেন্দ্রীয় মসজিদের সামনে, রেলক্রসিং, কাজী সুপার মার্কেট, সিটিগেট, পৌর সুপার মার্কেটের সামনে, প্রকৌশলী মার্কেটর সামনে, পোস্ট অফিসের সামনের অংশসহ বিভিন্ন স্থান ভেঙে গেছে।

সড়কের কোনো কোনো স্থানে বিশাল খানাখন্দের সৃষ্টি হয়েছে। রাস্তার কংক্রিট উঠে কাদাপানিতে সয়লাব হয়ে পড়েছে। প্রতিনিয়ত ভাঙাচোরা এই সড়কে চলাচল করতে গিয়ে বিভিন্ন যানবাহন ছাড়াও নগরবাসী পথচারীকে মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে স্কুল-কলেজের শিক্ষার্থী ছাড়াও অফিস-আদালতগামীদের এই সড়কে চলতে গিয়ে নানা বিড়ম্বনা পোহাতে হয়। অনেক সময় গর্তে পড়ে যানবাহন আটকে গিয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পাশাপাশি রেলক্রসিং এলাকা জুড়ে খানাখন্দ থাকায় সেখানেও যানবাহন চলাচলে ব্যাঘাত সৃষ্টি হয়। গাজীপুর সিটি করপোরেশনের পক্ষ থেকে জনগুরুত্বপর্ণ এই সড়ক সংস্কারে তেমন কোনো নজরদারি নেই বলে নগরবাসীর অভিযোগ।

একজন পথচারী জানান, প্রতিনিয়ত ভাঙাচোরা রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে ৩০-৪০ মিনিট সময় অপচয় হয়। দীর্ঘদিন ধরে এই অবস্থা বিরাজ করছে। এই সড়ক দিয়ে প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ বিভিন্ন লোকজন যাতায়ত করে। কেউ রাস্তা মেরামতে ভূমিকা নিচ্ছে না। জরুরি ভিত্তিতে সড়কটি সংস্কার করা প্রয়োজন।

এ ব্যাপারে গাজীপুর সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হারুন অর রশিদ জানান, সড়কটি সিটি করপোরেশনের ডিপিটি ১৫১০-এর মাধ্যমে উন্নয়নের কাজ হাতে নেওয়া হয়েছে। আশা করা হচ্ছে, অতি শিগগির সড়কটি সংস্কারের জন্য উদ্যোগ নেওয়া হবে। ভাঙাচোরা অংশ ইটখোয়া দিয়ে সচল রাখার চেষ্টা করা হচ্ছে।

ইত্তেফাক/এমএএম