বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

‘গে ক্লাব’ খুলতে চাওয়া ব্যক্তির ঠিকানা হলো পাগলাগারদে

আপডেট : ১১ জুন ২০২৪, ১৬:০৮

পাকিস্তানে গে ক্লাব খুলতে চেয়েছিলেন এক ব্যক্তি। পরিণামে তাকে যেতে হয়েছে পাগলাগারদে। সমকামীদের পক্ষে আওয়াজ তুলতে গিয়ে এই পরিণতি ভোগ করতে হয়েছে তাকে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

ওই ব্যক্তির পরিচয় প্রকাশ করা হয়নি। ওই ব্যক্তি এর আগে দেশটির অ্যাবোটাবাদ জেলার ডেপুটি কমিশনারের (ডিসি) কাছে সমকামী ক্লাব স্থাপনের আবেদন করেছিলেন। আবেদনে ক্লাবটির নাম হিসেবে 'লরেঞ্জো গে ক্লাব' প্রস্তাব করা হয়েছিল। বলা হয়েছিল, অ্যাবোটাবাদে তথা দেশের অন্যান্য অংশে বসবাসকারী অনেক সমকামী, উভকামী এবং এমনকি কিছু বিষমকামী লোকের জন্যও একটি দুর্দান্ত পদক্ষেপ হবে ক্লাবটি। 

পাকিস্তানে সমকামী যৌনতা অবৈধ। এর শাস্তি হিসেবে দুই বছর পর্যন্ত জেল হতে পারে। যদিও এই আইনগুলো খুব কমই প্রয়োগ করা হয়। পাকিস্তানের রক্ষণশীল ধর্মীয় সংস্কৃতি প্রকাশ্যে সমকামী হওয়া কঠিন করে তুলেছে।

ওই ব্যক্তি বলেছিলেন, তার আবেদন প্রত্যাখ্যান করা হলে তিনি কর্মকর্তাদের কাছ থেকে লিখিত উত্তর চাইবেন।

অ্যাবোটাবাদের ডিসি অফিস নিশ্চিত করেছে, এই বিষয়ে একটি আবেদন তারা পেয়েছেন এবং অন্য প্রস্তাবগুলোর মতো এটিও পর্যালোচনা করা হচ্ছে। তবে এই আবেদনের কথা সামাজিক মাধ্যমে জানাজানি হওয়ার পর উত্তরাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশে স্থানীয় বাসিন্দা ও রাজনীতিবিদরা ক্ষোভ প্রকাশ করেছেন।

ইত্তেফাক/এনএন