শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

মোদির শপথ অনুষ্ঠানের সেই ‘রহস্যময়’ প্রাণীর ‘রহস্যভেদ’

আপডেট : ১১ জুন ২০২৪, ১৯:১১

ভারতের রাষ্ট্রপতি ভবনে কড়া নিরাপত্তায় ঘেরা শপথ অনুষ্ঠানে টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন বিজেপি নেতা নরেন্দ্র মোদি। কিন্তু সেই নিরাপত্তা ব্যবস্থাকে ফাঁকি দিয়ে অনুষ্ঠানে হাজির হয়েছিল অনামন্ত্রিত এক অতিথি। যেটি ছিল একটি প্রাণী।

হাজার হাজার অতিথিদের মাঝে ভিডিও ফুটেজে ধরা পড়ে সেই প্রাণী। বিজেপি এমপি দুর্গা দাস উইকে প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে যখন অভিবাদন জানাচ্ছিলেন তখন পেছনে অল্প সময়ের জন্য বিড়ালজাতীয় ওই বড় প্রাণীকে হেঁটে যেতে দেখা যায়।

প্রাণীটির কয়েক সেকেন্ডের ওই ভিডিও ভাইরাল হওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে তোলপাড় শুরু হয়। নেটিজেনরা শুরু করেন নানান জল্পনা কল্পনা। অনেকেই ভিডিওটি শেয়ার করে প্রাণীটি কী হতে পারে তা নিয়ে বিভিন্ন তত্ত্বও দিতে শুরু করেন।

অবশেষে দিল্লি পুলিশ নেটিজেনদের এই রহস্যের জাল ভেদ করতে বিবৃতি দিতে বাধ্য হয়েছে।

এক্সে এক বার্তায় দিল্লি পুলিশ বলেছে, “কয়েকটি মিডিয়া চ্যানেল এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে রোববার রাষ্ট্রপতি ভবনে শপথগ্রহণ অনুষ্ঠান সরাসরি সম্প্রচারের সময় ধারণ করা একটি প্রাণীর ছবি দেখানো হচ্ছে। ওই প্রাণীটিকে কেউ কেউ বন্যপ্রাণি বলে দাবি করছে। তবে এসব তথ্য সত্য নয়। ক্যামেরায় বন্দি প্রাণীটি একটি সাধারণ পোষা বিড়াল। দয়া করে এই ধরনের গুজবে কান দেবেন না।”

ইত্তেফাক/এনএন