মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

চীনে ৪ মার্কিন শিক্ষককে ছুরিকাঘাত, আটক ১

আপডেট : ১১ জুন ২০২৪, ২০:০৭

চীনের জিলিন প্রদেশের একটি উন্মুক্ত পার্কে দুর্বৃত্তের ছুরিকাঘাতে চার মার্কিন শিক্ষক আহত হয়েছেন। এই ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ। আটক ব্যক্তির নাম কুই (৫৫)। আহত চার শিক্ষক যুক্তরাষ্ট্রের আইওয়া অঙ্গরাজ্যের বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্নেল কলেজের শিক্ষক। 

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লিন জিয়ান বলেছেন, আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং কারও অবস্থাই আশঙ্কাজনক নয়।

সোমবার ( ১০ জুন) স্থানীয় একটি মন্দির পরিদর্শনের সময় এক ব্যক্তি ছুরি নিয়ে ওই শিক্ষকদের ওপর হামলা চালায় বলে জানিয়েছে মার্কিন কর্মকর্তারা।

মার্কিন সংবাদমাধ্যম জানিয়েছে, ওই চার আমেরিকান আইওয়া কর্নেল কলেজের প্রশিক্ষক। চীনের একটি বিশ্ববিদ্যালয়ে মার্কিন অংশীদারিত্বের অংশ হিসেবে কাজ করছিলেন তারা। আহত অবস্থায় তাদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। যদিও তাদের অবস্থা গুরুতর নয়,তারপরও এই ঘটনা নিয়ে দুই দেশের মধ্যে নতুন করে উত্তেজনা দেখা দিতে পারে বলে ধারণা করছে বিশ্লেষকরা।

তবে চীনা কর্তৃপক্ষ বলছে, আক্রমণটি একটি বিচ্ছিন্ন ঘটনা। এটি মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে চীনের সম্পর্ককে প্রভাবিত করবে না বলে আশাবাদী তারা।

লিন জিয়ান বলেন, চীনে সমস্ত বিদেশীদের সুরক্ষা নিশ্চিতে প্রাসঙ্গিক ব্যবস্থা গ্রহণ অব্যাহত রাখবেন তারা।

ইত্তেফাক/এনএন