বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আজ মুক্তি পাচ্ছে তাপস কুমারের ‘অনুপ্রবেশ’

আপডেট : ১৮ জুলাই ২০১৯, ২০:৩২

আজ ঢাকায় স্টার সিনেপ্লেক্স এবং চট্টগ্রামে সিলভার স্ক্রিনে মুক্তি পাচ্ছে তাপস কুমারের প্রথম ছবি ‘অনুপ্রবেশ’। সম্পূর্ণ মৌলিক কাহিনির ছবি অনুপ্রবেশ, যার প্রকরণ বা ধরনের মতো সিনেমা বাংলাদেশে আগে কখনো নির্মিত হয়নি বলে মনে করেন ছবিটির পরিচালক তাপস কুমার দত্ত। পরিচালকের মতে, অনুপ্রবেশ-এ রয়েছে বিস্ময়কর ৩টি টাইম ট্রাভেল। এজন্য অনুপ্রবেশ ছবিটি দেখতে দেখতে একজন দর্শক কখনোই বুঝতে পারবেন না এরপর কী হবে! অনুপ্রবেশ ছবিটিকে পরিচালক অভিহিত করেছেন চিন্তাশীল দর্শকের ছবি হিসেবে।

অনুপ্রবেশ ছবিতে অভিনয় করেছেন ভারতের বিখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, বাংলাদেশের পীযূষ বন্দ্যোপাধ্যায়, আলতাফ হোসেন, অলিউল হক রুমী। এছাড়া আরো অভিনয় করেছেন সম্পূর্ণ নতুন দুই মুখ আনোয়ার সায়েম ও সানজিয়া ইসলাম। দুটি গানে কণ্ঠ দিয়েছেন রূপঙ্কর ও শুভমিতা। সংগীতায়োজন করেছেন ভারতের সুরকার সৌম্য বসু। 

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, রাশিয়ার গোল্ডেন ব্রিজ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, ব্রিটেনের রেইনবো ফিল্ম ফেস্টিভ্যালসহ বিশ্বের ৬টি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে নির্বাচিত ও প্রশংসিত হয়েছে অনুপ্রবেশ।