ঢাকা বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬
২০ °সে

ভার্জিনিয়ায় পিঠা উৎসব

ভার্জিনিয়ায় পিঠা উৎসব
ভার্জিনিয়ায় পিঠা উৎসব।ছবি: ইত্তেফাক

উৎসবমুখর পরিবেশে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় ফেয়ারফ্যাক্সের গ্লাসগো মিডিল স্কুলে বাংলাদেশ সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট ইনক (বিসিসিডিআই)-বাংলা স্কুল এর উদ্যোগে অনুষ্ঠিত হলো ১৫ তম পিঠা উৎসব। স্থানীয় সময় রবিবার হিমশীতল আবহাওয়া উপেক্ষা করে ওয়াশিংটন ডিসির বিপুল প্রবাসী বাংলাদেশিরা যোগ দেন এ উৎসবে।

লিজা বড়ুয়ার উপস্থাপনায় বাংলা স্কুলের ছাত্র-ছাত্রীদের পরিবেশিত বাংলাদেশের এবং আমেরিকার জাতীয় সংগীতের মধ্য দিয়ে পিঠা উৎসবের সূচনা ঘটে। এরপর স্বাগত বক্তব্য প্রদান করেন বিসিসিডিআই-বাংলা স্কুলের সভাপতি সঞ্জয় বড়ুয়া। বাংলা স্কুলের গানের শিক্ষক নাসের চৌধুরী পরিচালনায় দলীয় সংগীতে অংশ নেন বাংলা স্কুলের অভিভাবক ও সদস্যবৃন্দ। এরপর সঙ্গীত পরিবেশন করে বাংলা স্কুল মিউজিক একাডেমি।

অনুষ্ঠানে বাংলা স্কুলের নির্বাচন কমিশনার অ্যাটর্নি সুদীপ বোস ২০২০-২০২১ সালের জন্য নির্বাচিত বাংলাদেশ সেন্টার ফর কমিউনিটি ডেভোলামেন্ট ইনক (বিসিসিডিআই)-এর নবনির্বাচিত নয়জন পরিচালককে তাদের পদবীসহ পরিচয় করিয়ে দেন। বিসিসিডি আই এর সভাপতি সঞ্জয় বড়ুয়া বাংলা স্কুলের প্রিন্সিপাল শামীম চৌধুরীসহ সকল শিক্ষকদের পরিচয় করিয়ে দেন। এ সময় বাংলা স্কুলের নবনিযুক্ত প্রিন্সিপাল শামীম চৌধুরী বক্তব্য রাখেন।

পিঠা উৎসবে লক্ষণীয় বিষয় ছিল বিভিন্ন কারুকার্যে ও নকশায় দেশজ পিঠার বিশাল সমাহার। প্রতিটি স্টলই ছিল অত্যন্ত দর্শনীয় ও আকর্ষণীয়। পিঠা স্টলের পাশাপাশি ছিল শাড়ি চুড়ি গয়নাসহ মনোহরীর স্টল।

আরো পড়ুন: ১৩ দফা ইশতেহারে ১৪৪ প্রতিশ্রুতি ইশরাকের

এবারের পিঠা উৎসবে বাংলা স্কুলের নিজস্ব পিঠার স্টলসহ ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ফোরাম ইনক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ফোরাম ইনক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যালামনাই, ঝাল টক মিষ্টি পিঠা ঘর, চলো যাই পিঠা খাই, আলো পিঠা ঘরসহ মোট নয়টি স্টল অংশগ্রহণ করে।

একদিকে পিঠা উৎসবে আগত প্রবাসীদের পিঠা খাওয়ার ধুম, অন্যদিকে মঞ্চে প্রায় ঘণ্টাব্যাপী বাংলা স্কুলের ছাত্র-ছাত্রীদের নাচ, ব্যান্ড স্যাডো ড্রিমের মুগ্ধ পরিবেশনা, পাশাপাশি ছিল কেনা কাটার ধুম।

ইত্তেফাক/এএএম

-

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৭ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন