ভবন থেকে পড়েই রুম্পার মৃত্যু

হত্যার আলামত মেলেনি
ভবন থেকে পড়েই রুম্পার মৃত্যু
রুবাইয়াত শারমিন রুম্পা। ছবি: সংগৃহীত

স্টামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়নি। সিদ্ধেশ্বরী নিউ সার্কুলার রোডের আয়েশা শপিং কমপ্লেক্সের ছাদ থেকে পড়ে তার মৃত্যু হয়। এই তথ্যের পাশাপাশি গত নয় দিনের তদন্তে সংশ্লিষ্টরা অনেকটাই নিশ্চিত হয়েছেন যে, ‘রুম্পা ঐ ভবন থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছেন।’

জানতে চাইলে মামলার তদারক কর্মকর্তা ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা দক্ষিণ বিভাগের (ভারপ্রাপ্ত) উপ-কমিশনার রাজিব আল মাসুদ বলেন, রুম্পার হত্যার বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। তবে সিদ্ধেশ্বরী নিউসার্কুলার রোডের আয়েশা শপিং কমপ্লেক্সের ছাদ থেকে পড়ে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

এদিকে আলোচিত ঘটনায় তদন্তে যথেষ্ট অগ্রগতি হয়েছে জানিয়ে তদন্ত সংশ্লিষ্ট অপর একটি সূত্র জানিয়েছে, রুম্পাকে কেউ হত্যা করেনি। সে আত্মহত্যা করেছে। কীভাবে নিশ্চিত হওয়া যায় জানতে চাইলে ঐ সূত্র জানায়, ঘটনার দিন মৃত্যুর আগে রুম্পা সিদ্ধেশ্বরী নিউ সার্কুলার রোডের আয়েশা শপিং কমপ্লেক্সের পঞ্চম তলায় তার এক বন্ধবীর বাসায় যায়। সেখানে দীর্ঘক্ষণ অবস্থান করে আব্দুর রহমান সৈকতের সঙ্গে তার প্রেমের সম্পর্ক বিচ্ছেদের কথা বলে কান্নাকাটি করে। সে সময় সে মানসিকভাবে খুবই বিপর্যস্ত ছিল। বান্ধবী তাকে বুঝিয়েও মন ভালো করতে পারেনি। এক পর্যায়ে সে বান্ধবীর কাছ থেকে বিদায় নিয়ে বাসায় ফেরার কথা জানায়। তবে সে আর বাসায় ফেরেনি বলে তদন্তে জানা গেছে।

রুম্পার বান্ধবী এ বিষয়ে তদন্ত সংশ্লিষ্টদের জানিয়েছেন, সৈকতের সঙ্গে রুম্পার প্রেমের সম্পর্ক থাকলেও সম্প্রতি তাদের সম্পর্কে ফাটল ধরে। সম্পর্ক ছাড়াছাড়ি হওয়ার পর থেকে রুম্পা চরমভাবে মানসিক অশান্তির মধ্যে ছিল। এই নিয়ে রুম্পা তার বাসায় এসে কান্নাকাটির এক পর্যায়ে কিছুটা অস্বাভাবিক হয়ে পড়েছিল।

এদিকে সৈকতকে গ্রেফতারের পর চার দিনের রিমান্ডে নিয়েও এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার মতো কোনো তথ্য পায়নি ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। চার দিনের রিমান্ড শেষে আজ সৈকতকে ফের আদালতে পাঠান হবে জানিয়ে ডিবি সূত্র জানায়, সৈকত রুম্পার সঙ্গে প্রেমের কথা স্বীকার করলেও তার মৃত্যুর বিষয়ে কিছুই জানে না বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে। তবে তদন্তের এ পর্যায়ে ঘটনাস্থল থেকে সংগ্রহ করা ভিডিও ফুটেজ, বেশ কিছু আলামত যাচাই বাছাই করে অনেকটাই নিশ্চিত হওয়া গেছে, প্রেমে প্রতারিত হয়ে রুম্পা সিদ্ধেশ্বরী নিউ সার্কুলার রোডের ঐ বহুতল ভবন থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যাই করেছে।

ইত্তেফাক/জেডএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত