শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ওয়ারিতে লকডাউনের আদেশ জারি

আপডেট : ২৭ জুন ২০২০, ১৫:১৩

রাজধানীর ওয়ারিতে পরীক্ষামূলক লকডাউন বাস্তবায়নের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। শনিবার (২৭ জুন) দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস মোকাবেলায় দুই মাসেরও বেশি সময় দেশব্যাপি সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। গত ৩১ মে থেকে সেটা প্রত্যাহার করে সীমিত পরিসরে সব ধরনের অফিসিয়াল কার্যক্রম শুরু করে সরকার। এরপর থেকেই দেশে করোনার প্রকোপ বাড়তেই থাকে। এমন পরিস্থিতিতে করোনার প্রকোপ দিক বিবেচনা করে দেশব্যাপি তিনটি জোনে ভাগ করে স্বাস্থ্য মন্ত্রণালয়। সংক্রমণ বেশি এলাকাগুলোকে রেড জোন, অপেক্ষাকৃত কম এলাকা ইয়োলো জোন এবং সংক্রমণ খুব কম এমন এলাকাগুলোকে গ্রীণ জোন ভাগ করা হয়।

সেই ভাবনা থেকেই রাজধানীর রাজা বাজারকে রেড জোন ঘোষণা করে লকডাউন করা হয়। এবার সেই তালিকায় যোগ হলো রাজধানীর ওয়ারি এলাকা। তবে কবে থেকে ওয়ারিতে লকডাউন করা হবে সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। পর্যায়ক্রমে রাজধানীতে ৪৫টি এলাকাকে লকডাউনের আওতায় আনার ঘোষণা দিয়েছে সরকার। এছাড়াও বিভিন্ন জেলা ভিত্তিক ভাবেও রেড, ইয়োলো ও গ্রীন জোন ভাগ করা হয়েছে। 

ইত্তেফাক/এসআই