বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

প্রবীণ সাংবাদিক ফারুক কাজী আর নেই

প্রবীণ সাংবাদিক ফারুক কাজী আর নেই
প্রবীণ সাংবাদিক, প্রধানমন্ত্রীর সাবেক উপপ্রেস সচিব ও ল' রিপোর্টার্স ফোরামের সাবেক সভাপতি ফারুক কাজী। ফাইল ছবি

দিল্লিতে বাংলাদেশ হাই কমিশনের সাবেক প্রেস মিনিস্টার, ল' রিপোর্টার্স ফোরামের সাবেক সভাপতি ও জ্যেষ্ঠ সাংবাদিক ফারুক কাজী আর নেই (ইন্না ... রাজিউন)। আজ শুক্রবার সকাল আটটায় রাজধানীর এলিফ্যান্ট রোডের নিজ বাসায় ঘুমন্ত অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

সাংবাদিক ফারুক কাজী দীর্ঘদিন ধরে কিডনির সমস্যায় ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, এক মেয়ে, দুই ভাই ও দুই বোনসহ অসংখ্য গুণগ্রাহী, ভক্ত, সহকর্মী রেখে গেছেন।

তিনি বাংলার বানী, দেশ বাংলা, ইউএনবি, বাসস, বাংলাদেশের খবর, অবজারভারসহ বেশ কিছু সংবাদ প্রতিষ্ঠানে কাজ করেছেন। ১৯৯৬ সালে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে ডেপুটি প্রেস সেক্রেটারি ছিলেন, পরে তাকে দিল্লিতে বাংলাদেশ হাই কমিশনের প্রেস মিনিস্টার পদে নিয়োগ দেওয়া হয়। ২০০২ সালে তিনি দেশে ফিরে বার্তা সংস্থা ইউএনবিতে যোগ দেন।

আজ শুক্রবার বাদ জুম্মা এলিফ্যান্ট রোডে স্থানীয় মসজিদে মরহুমের নামাজে জানাজা শেষে তাকে মিরপুরে বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে। ফারুক কাজী আইন ও আদালত বিষয়ক সংগঠন ল' রিপোর্টার্স ফোরামের সাবেক সভাপতি ছিলেন। এছাড়াও তিনি জাতীয় প্রেসক্লাব, বিএফইউজে, ডিইউজে, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য ছিলেন ।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিএফইউজে সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, ল রিপোর্টার্ ফোরামের সভাপতি ওয়াকিল আহমেদ হিরন ও সাধারণ সম্পাদক নাজমুল আহসান রাজুসহ পেশাজীবি বিভিন্ন ব্যক্তি সংগঠনের নেতৃবৃন্দ।

ফারুক কাজীর মেয়ে আরশি কাজী তার বাবার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন। তিনি বলেছেন, তার বাবাকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

ইত্তেফাক/এএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত