ঢাকা শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬
২৮ °সে


চকবাজার অগ্নিকাণ্ড

‘সবকিছু দেখছি, যথাসময়ে তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে’

‘সবকিছু দেখছি, যথাসময়ে তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে’
চকবাজার অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া ভবন। ছবি: ইত্তেফাক

পুরান ঢাকার চকবাজারের নন্দ কুমার দত্ত সড়কের চুড়িহাট্টা এলাকায় অগ্নিকাণ্ডের উৎস ও সংশ্লিষ্টদের অবহেলা খতিয়ে দেখবে তদন্ত কমিটি। শুক্রবার দুপুরে ঘটনার উৎস ও কারণ অনুসন্ধানে গঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত পাঁচ সদস্যের তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের এ কথা জানান।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব ও তদন্ত কমিটির আহ্বায়ক প্রদীপ রঞ্জন চক্রবর্তী জানান, 'আমরা তদন্ত কমিটির সদস্যরা এখানে এসেছি। সবার সঙ্গে কথা বলছি এবং সবকিছু দেখছি। আমাদের প্রাথমিক কাজ হবে আগ্নিকাণ্ডের উৎস ও কারণ খুঁজে বের করা এবং ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে সরকারকে কর্মপরিকল্পনা নির্ধারণের পরামর্শ দেওয়া। যথাসময়ে তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে'।

এর আগে আজ সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) গঠিত তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় ওই কমিটির সদস্যরা উপস্থিত সাংবাদিকদের বলেন, ওয়াহিদ ভবনে রাসায়নিক গুদাম থাকার কারণে আগুন দ্রুত ছড়িয়েছে।

আরও পড়ুন: পাকিস্তানি খেলোয়াড়দের ভিসা না দিয়ে বড় বিপাকে পড়লো ভারত

এর আগে বুধবার রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ৬৪ নম্বর ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে এবং তা আশপাশের আরও তিনটি ভবনে দ্রুত ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৪০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় মোট ৬৮জন নিহত হয়েছে। আহত ও দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হন ৪১ জন। এদের মধ্যে দুইজনকে আইসিইউতে রাখা হয়েছে। অগ্নিকাণ্ডের উৎস খুঁজে বের করা ও ভবিষ্যতে যাতে এ ধরণের ঘটনা না ঘটে সে জন্য কর্মপন্থা নির্ধারণ করে সরকারকে সুপারিশ দেওয়ার জন্য এই পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৫ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন