ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬
৩২ °সে


আগামীকাল শুরু হচ্ছে অফিস-আদালত

আগামীকাল শুরু হচ্ছে অফিস-আদালত
ঈদের চতুর্থদিনে শূন্য মতিঝিল শাপলা চত্বর। ছবি: সংগৃহীত

পবিত্র ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটি শেষে রাজধানীতে ফিরছে নগরবাসী। রবিবার থেকে শুরু হচ্ছে সরকারি অফিস, আদালত, ব্যাংক, বীমাসহ সব প্রতিষ্ঠান। ছুটি শেষে প্রথম কর্মদিবসে অফিসে যোগদানের জন্য দেশের বিভিন্ন গন্তব্য থেকে শনিবার সারাদিন বিপুল সংখ্যক মানুষ ঢাকায় ফিরেছেন। দেশের বাড়িতে ঈদ উদযাপন শেষে পরিবার-পরিজন নিয়ে শুক্রবার রাতেও ফিরেছেন বিপুল সংখ্যক মানুষ। রাজধানীর গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনাল, সদরঘাট, কমলাপুর রেলওয়ে স্টেশনে ঈদ ফেরত মানুষের বিপুল ভিড় লক্ষ্য করা গেছে।

রবিবার ভোরে গাবতলীতে যশোর থেকে পরিবার-পরিজন নিয়ে ঢাকায় ফেরা মামুনুর রশীদ নামের এক যাত্রী জানান, তিনি স্ত্রী-সন্তানসহ চারজন নিয়ে শুক্রবার রাত ১১টায় সোহাগ পরিবহনের একটি কোচে যশোর থেকে রওয়ানা দিয়ে ভোর সাড়ে ৪টায় ঢাকায় পৌঁছেছেন। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে খুব নির্বিঘ্ন ও স্বস্তিতে তাদের কোচ পার হয়েছে বলে জানান তিনি।

এদিকে, ঈদের চতুর্থ দিনেও আজ অনেকেই পরিবার পরিজন নিয়ে বাড়ি এবং অন্যান্য স্থানে যাচ্ছেন। ঈদের আগে যারা ঢাকা ছাড়তে পারেন নি বা যাননি তাদের অনেকেই এখন প্রিয়জনের সান্নিধ্য পেতে বাড়ির পথ ধরছেন। তবে রাজধানীতে আজও ছিল ঈদের আমেজ। ঈদের সরকারি ছুটি বৃহস্পতিবার শেষ হলেও শুক্রবার ও শনিবার দুইদিন সাপ্তাহিক ছুটির কারণে চিরচেনা ঢাকার অচেনা চিত্রটিই আজও অনেকটা বিদ্যমান ছিল। শুক্রবারের তুলনায় শনিবার ঢাকা শহরে যানবাহনের সংখ্যা একটু বেশি ছিল। দোকানপাট, বিপণিবিতান, হোটেল- রেস্তোরার বেশির ভাগই বন্ধ ছিল। কিছু কিছু কাঁচা বাজার খুললেও পণ্যসামগ্রী ছিল খুব কম।

আরও পড়ুন: ব্যয়বহুল বোলিংয়ের পর উইকেটের দেখা পেলেন সাইফুদ্দিন

বিআইডব্লিওটি-এর সূত্রে জানা গেছে, গত বৃহস্পতি ও শুক্রবার ১০০টিরও বেশি লঞ্চ সদর ঘাট থেকে ছেড়ে গেছে, যা স্বাভাবিকের চেয়েও তুলনামূলক বেশি। অন্যদিকে বরিশাল থেকে যে লঞ্চগুলো আজ সদর ঘাটে এসেছে তাতে যাত্রী সংখ্যা মোটামুটি বেশি ছিল। কমলাপুর রেল স্টেশনে আসা বিভিন্ন আন্তঃনগর ট্রেনেও নগরবাসীদেও ফেরার চিত্র দেখা যায়। এবার স্বস্তির সঙ্গেই ফিরছেন বলে অনেকে জানিয়েছেন। শুক্রবার রাত আজ সারাদিন দেশের বিভিন্ন গন্তব্য থেকে দুরপাল্লার বাসে বিপুল সংখ্যক মানুষ ঢাকায় ফিরেছেন।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন