বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

স্পাইসজেটের প্রথম ফ্লাইটে আসাম প্রতিনিধিদলের ঢাকা সফর

আপডেট : ০৩ জুলাই ২০১৯, ১৪:১০

 

ভারতের উত্তর–পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর সঙ্গে বাংলাদেশের সংযোগ বাড়ানোর লক্ষ্যে সোমবার (১ জুলাই) হতে আসামের গুয়াহাটি থেকে রাজধানী ঢাকায় স্পাইসজেটের সরাসরি ফ্লাইট চালু হয়েছে। উদ্বোধনী ফ্লাইটে আসাম সরকারের প্রতিমন্ত্রী শ্রী পীযূষ হাজারিকা এবং তার সাথে আসাম বিধানসভার পাঁচজন সদস্য ও তিনজন কর্মকর্তার একটি প্রতিনিধিদল গুয়াহাটি থেকে ঢাকায় শুভেচ্ছা সফরে আসেন।

ভারপ্রাপ্ত হাই কমিশনার শ্রী বিশ্বদীপ দে এবং স্পাইসজেটের ঊর্ধ্বতন কর্মকর্তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই প্রতিনিধিদলকে স্বাগত জানান। দুই দিনের সফরে প্রতিনিধিদলটি এলপিএ সভাপতি শ্রী তপন কুমার চক্রবর্তীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন এবং মানুষে মানুষ যোগাযোগ; পর্যটন, বাণিজ্য ও শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে বিনিময় বাড়ানোর বিষয়ে গঠনমূলক আলোচনা করেন। 

প্রতিনিধিদলটি ঢাকেশ্বরী মন্দিরসহ ঢাকার বিভিন্ন ঐতিহাসিক স্থান পরিদর্শন করে এবং সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময় করে। এছাড়াও মঙ্গলবার প্রতিনিধিদলটি ভারতীয় হাই কমিশন ও ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র সফর করে এবং ভারতীয় হাই কমিশনের কর্মকর্তা ও সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময় করে। ওই বিকেলে প্রতিনিধিদলটি ট্যুর অপারেটর্স অ্যাসোসিয়েশনের সঙ্গে সাক্ষাৎ করে এবং আসাম থেকে ঢাকা সরাসরি ফ্লাইট চালু করে আসামে পর্যটন বিকাশের মাধ্যমে মানুষে মানুষ যোগাযোগ সম্প্রসারণের বিভিন্ন উপায় নিয়ে আলোচনা করে।

প্রতিনিধিদলটি বুধবার ফিরতি ফ্লাইটে ঢাকা থেকে গুয়াহাটি ফিরে যায়। এই সফর ভারতের উত্তর–পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর সঙ্গে বাংলাদেশের বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের প্রতিফলন। এছাড়াও এই সফরের মধ্য দিয়ে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় করার দুই দেশের ইচ্ছের বহি:প্রকাশ ঘটেছে।

ইত্তেফাক/আরকেজি