ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬
৩৪ °সে


মূল সড়কের পরিবর্তে রিকশা চলবে বাইলেনে: মেয়র আতিক

বৈধদের দেওয়া হবে কিউআর কোড
মূল সড়কের পরিবর্তে রিকশা চলবে বাইলেনে: মেয়র আতিক
ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, 'মূল সড়কের পরিবর্তে নন-মেকানিক্যাল ট্রান্সপোর্ট (এনএমটি) বা বাইলেনে চলবে রিকশা।' বুধবার দুপুরে গুলশানে নগর ভবনে রিকশা মালিক, চালক প্রতিনিধি এবং ওয়ার্ড প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, 'অবৈধ রিকশা ও গ্যারেজ শনাক্ত করতে আমরা ওয়ার্ডভিত্তিক কমিটি গঠন করে দেব। সিটি কর্পোরেশন এলাকায় বৈধ রিকশাগুলোকে কিউআর কোড করে দেওয়া হবে। এটার যেন নকল না হতে পারে সেজন্য সর্বোচ্চ উন্নত প্রযুক্তি ও প্রযুক্তিবিদদের কাজে লাগানো হবে। চালকদের ডাটাবেস করা হবে। এতে বোঝা যাবে কোন রিকশা কে চালাচ্ছেন। পর্যায়ক্রমে রিকশাচালকদের জন্য ওয়ার্ডভিত্তিক ড্রেস করে দেওয়া হবে। সেই সঙ্গে মূল সড়কে রিকশা না চলে চলাচল করবে বাইলেনে।'

আরও পড়ুন: সামাজিক মাধ্যমকে শৃঙ্খলায় আনতে হবে: ড. হাছান মাহমুদ

এর আগে, ৩ জুলাই রাজধানীর তিন গুরুত্বপূর্ণ সড়কে রিকশা চলাচল বন্ধের ঘোষণা দেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। প্রাথমিকভাবে গাবতলী থেকে আসাদগেট হয়ে আজিমপুর, কুড়িল বিশ্বরোড থেকে রামপুরা হয়ে খিলগাঁও-সায়েদাবাদ ও সায়েন্স ল্যাব থেকে শাহবাগ, এই তিন রুটে রিকশা চলাচল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। মেয়র সাঈদ খোকনের সেই সিদ্ধান্তের সঙ্গে একমত হয়ে একই সিদ্ধান্তের কথা জানান উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন