ঢাকা সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭
২১ °সে

ঈদের দিনও বিএসএমএমইউ’র ডেঙ্গু সেলে চিকিৎসা সেবা অব্যাহত থাকবে

ঈদের দিনও বিএসএমএমইউ’র ডেঙ্গু সেলে চিকিৎসা সেবা অব্যাহত থাকবে
ফাইল ছবি

সরকারি ছুটি সত্বেও পবিত্র ঈদুল আজহার দিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডেঙ্গু সেলে চিকিৎসা সেবা অব্যাহত থাকছে। ঈদের পরের দিন অথাৎ আগামী মঙ্গলবার থেকে বর্হিবিভাগও খোলা থাকবে। এছাড়াও আগামী বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিএসএমএমইউ’র বর্হিবিভাগে সকাল ৯টা থেকে বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করবেন। আজ (রবিবার) বিএসএমএমইউ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঈদুল আজহার ছুটিকালীন যাতে চিকিৎসা সেবা কার্যক্রম ব্যাহত না হয় সেজন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া ইতোমধ্যেই প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। শনিবার সকাল ৮ টা থেকে আজ রোববার সকাল ৮ টা পর্যন্ত (২৪ ঘন্টায়) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ডেঙ্গু আক্রান্ত ২১ জন রোগী ভর্তি হয়েছে। এছাড়াও ডেঙ্গু আক্রান্ত আরো ১৪০ জন রোগী আগে থেকেই চিকিৎসাধীন রয়েছেন।

আরো পড়ুন: যমজ শিশু রাবেয়া-রোকেয়াকে দেখতে সিএমএইচে প্রধানমন্ত্রী

চলতি বছর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্হিবিভাগে মোট ৫হাজার ২০৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসা সেবা নিয়েছেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ডেঙ্গু রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে বিএসএমএমইউ’র শয্যা সংখ্যা ১৫০ থেকে ২০০ শয্যায় উন্নীত করা হয়েছে। ডেঙ্গুসেলের মাধ্যমে ভর্তিকৃত রোগীদের পরীক্ষা-নিরীক্ষা, ওষুধ, স্টেশনারিসহ চিকিৎসাসেবা, বেড ভাড়া এমনকি আইসিইউ এবং এইচডিইউ সেবাও বিনামূল্যে দেওয়া হচ্ছে। এছাড়াও ডেঙ্গু সেলে আসা রোগীদের প্রাথমিকভাবে সিবিসি, এনএস ১, আইজিএম, আইজিএম ও আইজিজি বিনামূল্যে করা হচ্ছে।

এদিকে অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া রোববার বেলা ১১টার দিকে ডি ব্লক এবং কেবিন ব্লকের নিচতলায় ডেঙ্গু সেলের চিকিৎসাসেবা কার্যক্রম সরেজমিনে পরির্শন করেন। এ সময় তিনি রোগীদের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং সংশ্লিষ্ট চিকিৎসক ও নার্সদের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক, হেমাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ, নিউরোসার্জারি বিভাগের অধ্যাপক ডা. হারাধন দেবনাথ, অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. নাজমুল করিম মানিক প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। বাসস।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২০ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন