ঢাকা সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬
২৬ °সে

স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড
ছবি: সংগৃহীত

খাগড়াছড়ি শহরের শালবনে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে নিজাম উদ্দিন (৩১) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। রবিবার (১৭ নভেম্বর) সকালে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এবং জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৪ অক্টোবর দিবাগত মধ্যরাতে শালবন এলাকায় নিজ ঘরে স্ত্রী শিরিন আক্তারকে (২৪) শ্বাসরোধ করে হত্যা করেন মো. নিজাম। হত্যার পর আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করেন। এক পর্যায়ে তার এক বছরের শিশুকন্যাকে শ্বশুর বাড়িতে রেখে পালানোর চেষ্ঠাকালে স্থানীয় জনগণ তাকে ধরে পুলিশে সোপর্দ করে। ঐদিন শিরিনের বাবা বাদী হয়ে নিজাম উদ্দিনকে আসামি করে খাগড়াছড়ি সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর চলতি বছরের ২৫ মার্চ নিজামকে হত্যার মূল আসামি করে পুলিশ আদালতে চার্জশিট দেয়। গত এক বছরের ব্যবধানে রাষ্ট্রপক্ষের ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দেন আদালত।

আরও পড়ুন: বশেমুরবিপ্রবির ১৩ শিক্ষার্থী বহিষ্কার

এদিকে রায় অনতিবিলম্বে কার্যকর করার দাবি তুলে নিহত শিরিনের বাবা তাজুল ইসলাম বলেন, ‘এ রায়ে আমি সন্তুষ্ট।’ অন্যদিকে রায়কে এক পেশে দাবি করে উচ্চ আদালতে আপিল করার কথা জানিয়েছেন আসামি মো. নিজাম উদ্দিনের আইনজীবী এডভোকেট মো. আরিফ।

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন