ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬
৩৫ °সে

এসকে সিনহার মামলায় দুদকের চূড়ান্ত প্রতিবেদন

এসকে সিনহার মামলায় দুদকের চূড়ান্ত প্রতিবেদন
সুরেন্দ্র কুমার সিনহা (ফাইল ছবি)

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল হুদার করা মামলায় চুড়ান্ত প্রতিবেদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রতিবেদনে এসকে সিনহাকে মামলা থেকে অব্যাহতির আবেদন জানিয়েছে দুদক। প্রতিবেদনটি মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সত্যব্রত সিকদারে আদালতে উপস্থাপন করা হয়। বিচারক মামলাটি গ্রহণ করে পরবর্তী কার্যক্রমের জন্য মহানগর দায়রা জজ আদালতে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে ৪ ডিসেম্বর নাজমুল হুদার মামলায় অভিযোগের সত্যতা না পাওয়ায় এসকে সিনহাকে ওই মামলা থেকে অব্যাহতি দেওয়ার আবেদন জানিয়ে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। সিনহার বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল হুদা উদ্দেশ্যপ্রণোদিতভাবে মামলা করেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর ঘুষ চাওয়ার অভিযোগে সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে বাংলাদেশ জাতীয় জোটের (বিএনএ) চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে শাহবাগ থানায় এ মামলা করেন।

আরও পড়ুন: অর্থপাচার মামলায় এনামুল-রূপন ৪ দিনের রিমান্ডে

মামলায় নাজমুল হুদা অভিযোগ করেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে তার বিরুদ্ধে দায়ের হওয়া একটি মামলা উচ্চ আদালতে ‘ডিসমিস’ করার পরও প্ররোচিত হয়ে মামলাটির রায় পরিবর্তন করা হয়। এসকে সিনহা মামলাটি ‘ডিসমিস’ করতে দুই কোটি টাকা ও অন্য একটি ব্যাংক গ্যারান্টির আড়াই কোটি টাকার অর্ধেক এক কোটি ২৫ লাখ টাকা উৎকোচ চেয়েছিলেন বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়। বাসস

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৬ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন