বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

তাবিথের প্রার্থীতার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট

আপডেট : ২৬ জানুয়ারি ২০২০, ১৮:৫৬

ঢাকা উত্তর সিটি নির্বাচনে বিএনপি মনোনিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থীতার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোটে রিট করেছেন সাবেক বিচারপতি বিচারপতি সামসুদ্দীন চৌধুরী মানিক। আগামীকাল সোমবার এই রিটের ওপর শুনানি হবে।

হলফনামায় তথ্য গোপনের অভিযোগে তাবিথ আউয়ালের বিরুদ্ধে বৃহস্পতিবার নির্বাচন কমিশনের কাছে তথ্য উপস্থাপন করার পরও কোন ব্যবস্থা গ্রহণ না করায় হাইকোর্টের সরনাপন্ন হয়েছেন বলে জানান বিচারপতি মানিক। সোমবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খাইরুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চে এই রিটের ওপর শুনানি হবে।

বিচারপতি মানিক বলেন, আমাদের কাছে যথেষ্ট তথ্য প্রমাণ রয়েছে। সিঙ্গাপুর সরকারের দেয়া তথ্যানুসারে তাবিথ আউয়াল সেখানের এক কোম্পানির এক-তৃতীয়াংশের মালিক। তিনি নিজেও বিষয়টি অস্বীকার করছেন না। তারপর হলফনামায় সেই সম্পদ না দেখানোর কারণে কেনো তার প্রার্থীতা বাতিল করা হবে না তা জানতে চাইছি আমরা।

আরও পড়ুন: দেশের ৮৫ ভাগ মানুষ শেখ হাসিনার সরকারের ওপর সন্তুষ্ট: আরআই

এর আগে বৃহস্পতিবার নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর তাবিথের হলফনামায় সম্পদ গোপনের অভিযোগ পেশ করেন বিচারপতি সামসুদ্দীন চৌধুরী মানিক। এ সময় কমিশন সভায় বিষয়টি নিয়ে আলোচনার আশ্বাস দেয়া হলেও বিষয়টি নিয়ে এখন পর্যন্ত কোন পদক্ষেপ গ্রহণ করেনি নির্বাচন কমিশন।

ইত্তেফাক/আরএ