ঢাকা শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
২৬ °সে

মাজেদের বিষয়ে আইনানুগ ব্যবস্থা নিতে ঢাকা জেলা জজ আদালতের ছুটি বাতিল

মাজেদের বিষয়ে আইনানুগ ব্যবস্থা নিতে ঢাকা জেলা জজ আদালতের ছুটি বাতিল
বুধবারের ছুটি বাতিল করেছেন সুপ্রিম কোর্ট প্রশাসন। ফাইল ছবি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ক্যাপ্টেন (অব.) আব্দুল মাজেদের বিষয়ে আইনগত ব্যবস্থা নিতে ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের আজ বুধবারের ছুটি বাতিল করেছেন সুপ্রিম কোর্ট প্রশাসন।

সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান বলেন, ‘ঢাকার জেলা ও দায়রা আদালত ছুটিতে থাকায় ধানমন্ডি থানার মামলা নং ১০ তারিখ ০২.১০.১৯৯৬, যার দায়রা মামলা নং ৩১৯/১৯৯৭ এ গ্রেফতারকৃত সাজাপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন (অব.) আব্দুল মাজেদ এর বিষয়ে আশু ব্যবস্থা গ্রহণ করতে পারছিল না। এ বিষয়ে ঢাকার জেলা ও দায়রা জজ কতৃক বাংলাদেশ সুপ্রিম কোর্ট এর দৃষ্টি আকর্ষণ-পূর্বক আবেদন জানালে বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ এর নিমিত্তে কেবলমাত্র ৮ এপ্রিল ২০২০ তারিখে ঢাকার জেলা ও দায়রা জজ এর আদালত এবং অফিস এর ছুটি বাতিল করে ।’

আইনমন্ত্রী আনিসুল হক গতকাল বলেন, এখন আব্দুল মাজেদের বিরুদ্ধে রায় কার্যকর করার জন্য আনুষ্ঠানিকতা শুরু হয়ে গেছে। আনুষ্ঠানিকতা শেষ হলেই এই রায় কার্যকর করা হবে।

তিনি বলেন, মাজেদ বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্র এবং হত্যাকান্ডের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। তার বিরুদ্ধে সাক্ষ্য-প্রমাণে বিচারিক আদালত এবং আপিল আদালত তাকে ফাঁসির দন্ডাদেশ দেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার দায়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত ক্যাপ্টেন (অব.) আব্দুল মাজেদ ২৩ বছর ধরে পলাতক ছিলেন। সোমবার দিবাগত রাতে মিরপুর থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

মঙ্গলবার মাজেদকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন মহানগর আদালত । বাসস

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৯ মে, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন