নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্সে ভর্তির সুযোগ দিতে লিগ্যাল নোটিশ

নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্সে ভর্তির সুযোগ দিতে লিগ্যাল নোটিশ
ফাইল ছবি

কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্সে ভর্তির সুযোগ দিয়ে পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশ করতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। কয়েকটি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাহাদত আলম সম্প্রতি এ নোটিশ পাঠান।

শিক্ষা সচিব (কারিগরি ও মাদ্রাসা বিভাগ), স্বাস্থ্য সচিব, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও পরিচালককে (কারিকুলাম) নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়, ডিপ্লোমা-ইন-নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্সে ছাত্র-ছাত্রী ভর্তির বিজ্ঞপ্তি পূর্বের নিয়মে প্রকাশ করতে বলা হয়েছে।

নোটিশে বলা হয়, গত ১০ ফেব্রুয়ারি কারিগরি শিক্ষা বোর্ড থেকে পত্রিকায় গণবিজ্ঞপ্তি দিয়ে জানায় এখন থেকে ডিপ্লোমা-ইন-নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্সে ছাত্র-ছাত্রী ভর্তি করবে না। উক্ত বিজ্ঞপ্তিটি চ্যালেঞ্জ করে কয়েকটি প্রতিষ্ঠান হাইকোর্টে রিট করে। উচ্চ আদালত কারিগরি শিক্ষা বোর্ড থেকে পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তিটি স্থগিত করেন।

উচ্চ আদালতের আদেশের পরও বিধি বহির্ভূতভাবে গত ২৪ জুলাই কারিগরি শিক্ষা বোর্ড থেকে পত্রিকায় ২০২০-২১ সেশনে শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করে তাতে ডিপ্লোমা-ইন-নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্সের নাম উল্লেখ করেনি।

নোটিশে পুনরায় ডিপ্লোমা-ইন-নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্সের নাম অন্তর্ভুক্ত করে শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করার জন্য বলা হয়েছে। প্রচলিত আইনের বাইরে কোন শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি দেয়া বেআইনি এবং উক্ত শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তিটি সংশোধন না করা হলে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে নোটিশে উল্লেখ করা হয়।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত