ঢাকা সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬
৩১ °সে


প্রশাসনিক কর্মকর্তা আনিস খাদেম হত্যায় ৬ জনের মৃত্যুদণ্ড

প্রশাসনিক কর্মকর্তা আনিস খাদেম হত্যায় ৬ জনের মৃত্যুদণ্ড
আনিস খাদেম হত্যা মামলার সাজাপ্রাপ্তরা। ছবি : সংগৃহিত

ঢাকার বিভাগীয় কমিশনার অফিসের প্রশাসনিক কর্মকর্তা আমিনুল হক খাদেম ওরফে আনিস খাদেমকে গুলি করে হত্যা মামলায় ৬ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক আব্দুর রহমান সর্দার এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-শহিদুর রহমান খাদেম, মাহবুব আলম লিটন, শেখ শামীম আহমেদ, জুয়েল হোসেন, কামাল হোসেন বিপ্লব ও সোহেল হোসেন। অপর আসামি আবদুল্লাহ মোহম্মদ নাজিম উদ্দিন বাবুকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। অভিযোগ প্রমাণিত না হওয়ায় আকবর হোসেন রানাকে খালাস দেওয়া হয়।

মামলার এজাহারে বর্ণিত বিবরণ থেকে জানা গেছে, ২০০৯ সালের ৩ মে আহমুদুল্লাহ স্টেটের সম্পত্তি দখলকে কেন্দ্র করে মালিবাগে পরিকল্পিতভাবে আনিস খাদেমকে গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনার পরদিন মৃত আনিস খাদেমের ছেলে সাইদুল হক খাদেম বাদী হয়ে রাজধানীর মতিঝিল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে ৮ জনকে অভিযুক্ত করে ২০০৯ সালের ৩০ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-৩ এর সদস্য মুজিবুর রহমান। মামলার সাজাপ্রাপ্ত আসামিরা আদালতে সীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

আরো পড়ুন : ক্ষমা না চাইলে বয়কট শমী কায়সার, ফেসবুকে সমালোচনার ঝড়

মামলায় ১৭ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন মো. আবদুল কাদের পাটোয়ারি এবং আসামি পক্ষে মামলা পরিচালনা করেন মাহবুব আহমেদ।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন