ঢাকা শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬
৩০ °সে


পানি পরীক্ষায় ওয়াসার ব্যর্থতায় অসন্তুষ্ট হাইকোর্ট

পানি পরীক্ষায় ওয়াসার ব্যর্থতায় অসন্তুষ্ট হাইকোর্ট
ফাইল ছবি

ঢাকার বিভিন্ন এলাকার পানি পরীক্ষা করতে আদালতের দেওয়া নির্দেশ পালনে ব্যর্থ হওয়ায় ঢাকার ওয়াসার প্রতি অসন্তুষ্টি প্রকাশ করেছেন হাইকোর্ট।

আজ সোমবার এক হাইকোর্ট বেঞ্চে উল্লেখ করা হয়, ঢাকার ১১টি জোনে সরবরাহকৃত ওয়াসার ২২ বোতল পানি সংগ্রহ করে পরীক্ষা করা প্রয়োজন। ‘এই ২২ বোতল পানি পরীক্ষার জন্য কত টাকা প্রয়োজন’, এমন প্রশ্নও করেন আদালত।

ওয়াসার পানি পরীক্ষার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে, গত সপ্তাহে এমন এক প্রতিবেদন আদালতে উত্থাপিত হওয়ার পরিপ্রেক্ষিতে বিচারপতি জেবিএম হাসান এবং বিচারপতি মো. খাইরুল আলমের সমন্বিত হাইকোর্ট বেঞ্চ আজ এক পর্যবেক্ষণে এসব কথা বলেন।

আরো পড়ুন: ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

শুনানিকালে আদালতে রিটকারী আইনজীবীর কাছে অনিরাপদ পানি সংক্রান্ত বিষয়ে জানতে চাইলে জাতীয় দৈনিকে প্রকাশিত বেশ কিছু প্রতিবেদন আদালতের কাছে তুলে ধরা হয়। ওইসব প্রতিবেদনে ঢাকার ১৬টি এলাকার ওয়াসার পানি ব্যবহারের একেবারে অনুপযোগী বলে তথ্য উঠে আসে।

এরপর পানি পরীক্ষায় যে অর্থ খরচ হবে, তা প্রতিবেদন আকারে দাখিলের নির্দেশ দেন হাইকোর্ট। তখন ওয়াসার পক্ষ থেকে খরচ সংক্রান্ত প্রতিবেদন দাখিলে সাত দিন সময় চাওয়া হয়। কিন্তু খরচ সংক্রান্ত প্রতিবেদন আগামী বুধবারের মধ্যে দাখিলের নির্দেশ দেন হাইকোর্ট। একই সঙ্গে আদালত বলেন, ‘বুধবারের মধ্যে প্রতিবেদন দাখিল না করলে অতিরিক্ত সচিবকে তলব করা হবে।’

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন