শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজীবের ক্ষতিপূরণ রিটের রায়ের তারিখ পিছিয়ে ২০ জুন

আপডেট : ২৩ মে ২০১৯, ১৬:৫২

দুই বাসের রেষারেষিতে হাত হারানোর পর মৃত্যুর ঘটনায় তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজীব হাসানের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে এক কোটি টাকা দিতে জারি করা রুলের রায় ঘোষণার তারিখ পিছিয়েছে। আগামী ২০ জুন এই রায় ঘোষণার তারিখ পুনঃনির্ধারণ করেছে হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার এই রুলের রায় ঘোষণার কথা ছিল। তবে ক্ষতিপূরণ বিষয়ে ইনস্যুরেন্স আইনে কিছু জটিলতা থাকায় এদিন আবারো শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি নিয়ে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ রায় ঘোষণার জন্য পরবর্তী দিন নির্ধারণ করে আজ আদেশ দেন। এ সংক্রান্ত জারি করা রুলের শুনানি শেষে গত ১৯ মে রায়ের জন্য আজ ২৩ মে দিন ঠিক করে দেয় আদালত।

আরও পড়ুন: ভারত আবারও জয়ী হলো: নরেন্দ্র মোদী

গত বছরের ৩ এপ্রিল রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার কাছে বিআরটিসি ও স্বজন পরিবহনের দুই বাসের রেষারেষিতে হাত হারান তিতুমীর কলেজের ছাত্র রাজীব। ১৩ দিন চিকিৎসাধীন থাকার পরে ওই বছরের ১৬ এপ্রিল মারা যান রাজীব। এ ঘটনায় গত বছরের ৪ এপ্রিল রাজীবের চিকিৎসা ও ক্ষতিপূরণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। প্রাথমিক শুনানি নিয়ে আদালত রুলসহ নির্দেশনা দেয়। এখন ওই রুলের চূড়ান্ত শুনানি শেষে রায়ের দিন ধার্য হয়েছে। বাসস

ইত্তেফাক/কেকে