শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাজীবের পরিবারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণের রায়

আপডেট : ২০ জুন ২০১৯, ১৬:৫৩

দুই বাসের রেষারেষিতে হাত হারানোর পর মৃত্যুর ঘটনায় তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজীব হাসানের পরিবারকে দুই মাসের মধ্যে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদানের রায় দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার দুপুরে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

 

রায়ে বিআরটিসি ও স্বজন পরিবহন কর্তৃপক্ষকে ২৫ লাখ টাকা করে এ অর্থ দিতে বলা হয়েছে। আদালত বলেছেন- দুই বাসের রেষারেষির কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। কোনোভাবেই তারা দায় এড়াতে পারে না। তবে হাইকোর্টের এ রায়ের বিরুদ্ধে ওই দুটি পরিবহন কর্তৃপক্ষ আপিল করবে বলে জানিয়েছে।

 

এর আগে গত ২৩ মে এই রুলের রায় ঘোষণার কথা ছিল। তবে ক্ষতিপূরণ বিষয়ে ইনস্যুরেন্স আইনে কিছু জটিলতা থাকায় ওইদিন আবারো শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি নিয়ে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ রায় ঘোষণার জন্য পরবর্তী তারিখ ২০ জুন নির্ধারণ করে।

আরো পড়ুন : উন্নয়ন চলবে, পরিবেশও রক্ষা করতে হবে: প্রধানমন্ত্রী

গত বছরের ৩ এপ্রিল রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার কাছে বিআরটিসি ও স্বজন পরিবহনের দুই বাসের রেষারেষিতে হাত হারান তিতুমীর কলেজের ছাত্র রাজীব।  এ ঘটনায় গত বছরের ৪ এপ্রিল রাজীবের চিকিৎসা ও ক্ষতিপূরণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। ১৩ দিন চিকিৎসাধীন থাকার পরে ওই বছরের ১৬ এপ্রিল মারা যান রাজীব।

 

 

ইত্তেফাক/ইউবি