ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬
২৬ °সে

আখাউড়া স্থলবন্দর দিয়ে পণ্য রফতানি বন্ধ

আখাউড়া স্থলবন্দর দিয়ে পণ্য রফতানি বন্ধ
করোনার প্রভাবে আখাউড়া স্থল বন্দর দিয়ে বন্ধ হয়ে গেলো রফতানি। ছবি; ইত্তেফাক

করোনা ভাইরাসের প্রভাবে বন্ধ হলো ব্রাহ্মণবাড়িয়ার আখাউড় স্থলবন্দরের পণ্য রফতানি কার্যক্রম। করোনার কারণে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা শহর লকডাউন করায় পণ্য না নেওয়ার কথা জানিয়েছেন সেখানকার ব্যবসায়ীরা। মঙ্গলবার সকাল থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে আগরতলায় কোনো পণ্য বোঝাই ট্রাক প্রবেশ করেনি। আটকে আছে ৭০ থেকে ৮০টি ট্রাক।

স্থলবন্দরের ব্যবসায়ীরা জানান, বিষয়টি তারা আগরতলা কাস্টমস ও বাংলাদেশি ব্যবসায়ীদের মৌখিকভাবে জানিয়েছেন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আগরতলায় পণ্য রফতানি বন্ধ থাকবে।

জানা গেছে, আখাউড়া স্থলবন্দর দিয়ে গড়ে প্রতিদিন বিভিন্ন পণ্য বোঝাই ৪০-৫০টি ট্রাক আগরতলায় প্রবেশ করে। এসব পণ্য আগরতলা থেকে দেশটির সেভেন সিস্টার খ্যাত সাতটি রাজ্যে সরবরাহ করা হয়। পণ্য না নেওয়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশি ব্যবসায়ীদের চিঠি দিয়ে অবগত করা হবে বলে জানা গেছে।

আরও পড়ুন: মানিকগঞ্জে পিপিই: চিকিৎসকরা পেয়েছেন, নার্সরা পাননি

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, আটকে পড়া পণ্য বোঝাই ট্রাকগুলো বন্দরের ওয়্যারহাউসে বিনা চার্জে রাখার জন্য আমরা ইতিমধ্যে স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের কাছে চিঠি পাঠিয়েছি।

এর আগে গত ১২ মার্চ আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার বন্ধ করে দেয় আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্ট কর্তৃপক্ষ।

ইত্তেফাক/এসি

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৬ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন