ঢাকা মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭
৩১ °সে

কোয়ারেন্টাইন থাকতে বলায় গ্রামবাসীর হামলা, পুলিশসহ আহত ৫

কোয়ারেন্টাইন থাকতে বলায় গ্রামবাসীর হামলা, পুলিশসহ আহত ৫
ফাইল ছবি।

দেশের করোনার হটস্পট নারায়ণগঞ্জ থেকে পিরোজপুরের স্বরূপকাঠিতে নিজ এলাকায় ফিরে আসা ১৯ ব্যক্তিকে কোয়ারেন্টাইনে রাখার ঘটনাকে কেন্দ্র করে গ্রামবাসীদের হামলায় পুলিশ, সাংবাদিক, ইউপি সদস্যসহ পাঁচজন আহত হয়েছেন। ছিনিয়ে নেওয়া হয়েছিল সাংবাদিকের ক্যামেরা। এ ঘটনায় ইউপি সদস্য ও গ্রাম পুলিশসহ ৬০ জনকে আসামি করে করে থানায় মামলা হয়েছে। ইতিমধ্যে অভিযুক্ত গ্রাম পুলিশ দিপেন সরকারকে গ্রেফতারের পর সাংবাদিকদের ছিনিয়ে নেওয়া ক্যামেরা উদ্ধার করা হয়েছে।

গত বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিকেলে নেছারাবাদ (স্বরূপকাঠি) উপজেলার বলদিয়া ইউনিয়নের কাটাপিটানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারের কাছে এ ঘটনা ঘটে। ঘটনায় ওইদিন রাতে আহত সাংবাদিক গোলাম মোস্তফা বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন। আহতদের স্বরূপকাঠি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আহতরা হলেন- এশিয়ান টেলিভিশনের স্টাফ রিপোর্টার মো. গোলাম মোস্তফা, এস আই তাজেল, এস আই আল মামুন, ইউপি সদস্য মো. সুমন ও চেয়ারম্যানের ব্যক্তিগত গাড়ির চালক মাসুম বিল্লাহ। ছিনিয়ে নেওয়া হয় মো. গোলাম মোস্তফার ক্যামেরা।

জানা গেছে, নারায়ণগঞ্জ জেলা থেকে ‘জুয়েল-জিহাদ’ নামে একটি মালবাহী ট্রলারে স্বরূপকাঠিসহ আশেপাশের এলাকার ১৯ জন লোক বলদিয়া ইউনিয়নে আসলে প্রশাসন তাদের কোয়ারেন্টাইনে নেওয়ার উদ্যোগ নেয়। খবর পেয়ে ইউএনও সরকার আবদুল্লাহ আল মামুন বাবু ওই লোকদের কোনো একটি বিদ্যালয়ে কোয়ারেন্টাইনে রাখার জন্য বলদিয়া ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেন। ইউপি চেয়ারম্যান মো. শাহিন আহম্মেদ ও নেছারাবাদ থানার উপ পরিদর্শক মো. তাজেলসহ একদল পুলিশ ওই লোকদের কাটাপিটানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে রাখতে গেলে এলাকাবাসীর বাধার মুখে পড়েন। এক পর্যায়ে ইউপি সদস্য সুখলাল ঢালীর নেতৃত্বে স্থানীয়রা তাদের ওপর চড়াও হয়। এক পর্যায়ে তারা লাঠিসোটা নিয়ে চেয়ারম্যান ও পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়। ঘটনার পিছনে বলদিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের গ্রাম পুলিশ দিপেন সরকারের প্রত্যক্ষ মদদ থাকায় তাকে গ্রেফতার করে শুক্রবার পুলিশ আদালতে সোপর্দ করে।

আরও পড়ুন: পাবনায় আইসোলেশন থেকে পালানো রোগী দিনাজপুরে উদ্ধার

এ বিষয় উপজেলা নির্বাহী অফিসার সরকার আবদুল্লাহ আল মামুন বাবু বলেন, গত কয়েক দিনে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে ট্রলারযোগে গোপনে স্বরূপকাঠিতে লোক আসার খবর পাচ্ছি। মানবিক কারণে ওই ব্যক্তিদের কোয়ারেন্টাইনে রাখার চেষ্টা করছি।

স্বরূপকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান তালুকদার বলেন, বর্তমান সময় বাইরে থেকে লোক আসায় মানুষের মধ্যে ভীতি কাজ করে বলেই তাদের কোয়ারেন্টাইনে রাখার চেষ্টা করছি। তবে এ উপজেলা থেকে মালবাহী ছোট নৌযানের যাতায়াত বেশি হওয়ায় ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে বর্তমানে লোকজন এলাকায় বেশি আসছে। যা সামাল দেওয়া কঠিন হয়ে পড়ছে।

ইত্তেফাক/এসি

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ মে, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন