ঢাকা সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬
২৩ °সে

‘কানাডা-বাংলাদেশ বাণিজ্য ফোরাম সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছবে’

‘কানাডা-বাংলাদেশ বাণিজ্য ফোরাম সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছবে’
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি (ফাইল ছবি)

কানাডা সফররত বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, কানাডা-বাংলাদেশ বাণিজ্য ফোরাম উভয় দেশের বাণিজ্য ও অর্থনৈকিত সম্পর্ক নতুন উচ্চতায় নিয়ে যাবে। দুই দেশের ব্যবসায়ীরা ব্যবসা-বাণিজ্যের নতুন ক্ষেত্র চিহ্নিত করে উভয় দেশের বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি করতে সক্ষম হবে।

মঙ্গলবার কানাডার টরন্টোতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এবং অন্টারিও চেম্বার অব কমার্সের (ওসিসি) যৌথ আয়োজনে প্রথমবারের মত ‘বাংলাদেশ-কানাডা বাণিজ্য ফোরাম-২০১৯’ এর সভায় বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

টিপু মুনশি বলেন, কানাডা-বাংলাদেশের ব্যবসায়ীদের এ ফোরাম উভয় দেশের ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের মধ্যে সেতুবন্ধন হিসেবে কাজ করবে। তারা একে অপরের সাথে ব্যবসা-বাণিজ্য সম্পর্কিত তথ্য আদান-প্রদান করতে পারবেন এবং সুবিধা জনক খাতে বাণিজ্য-বিনিয়োগ বৃদ্ধি করতে পারবেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বর্তমান সরকার বাংলাদেশের বিভিন্ন এলাকায় ১০০টি স্পেশাল ইকনোমিক জোন গড়ে তুলছে। এগুলোর বাস্তবায়নের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। কানাডার বিনিয়োগকারীগণ এখানে বিনিয়োগ করলে লাভবান হবেন।

আরো পড়ুন: রানুকে নিয়ে মুখ খুললেন লতা

বাংলাদেশ সরকার বিনিয়োগের ক্ষেত্রে বেশ কিছু সুযোগ-সুবিধা প্রদান করছে জানিয়ে তিনি বলেন, কানাডার ব্যবসায়ীরা বিনিয়োগে এগিয়ে এলে এ সকল সুযোগ-সুবিধা প্রদান করা হবে। বাংলাদেশের অর্থনীতি দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন ১০% জিডিপি প্রবৃদ্ধি অর্জনের দ্বারপ্রান্তে।

ফোরামে কানাডার বিভিন্ন বহুজাতিক কোম্পানির শীর্ষ নির্বাহীবৃন্দ, কানাডার বিশিষ্ট ব্যবসায়ী, বিনিয়োগকারী প্রতিষ্ঠান, শিল্পপতি, আর্থিক প্রতিষ্ঠানের নির্বাহীবৃন্দ, কানাডাস্থ বাংলাদেশের ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন