ঢাকা বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
৩১ °সে


স্থানীয় সরকারের প্রতিষ্ঠানের বিভিন্ন খাতের অডিট আপত্তি নিষ্পত্তির তাগিদ

স্থানীয় সরকারের প্রতিষ্ঠানের বিভিন্ন খাতের অডিট আপত্তি নিষ্পত্তির তাগিদ
জাতীয় সংসদ ভবন। ফাইল ছবি

সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় জেলা- উপজেলা পরিষদ, পৌরসভা ও সিটি কর্পোরেশনের বিভিন্ন খাতে আর্থিক অনিয়মে উত্থাপিত অডিট আপত্তি দ্রুত নিষ্পত্তির পরামর্শ দেওয়া হয়েছে। কমিটির সভাপতি মো. রুস্তম আলী ফরাজীর সভাপতিত্বে আজ মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেওয়া হয়।

কমিটির সদস্য মো. আব্দুস শহীদ, মো. আফছারুল আমীন, মো. শহীদুজ্জামান সরকার, সালমান ফজলুর রহমান, জহিরুল হক ভূঞা মোহন, আহসানুল ইসলাম (টিটু), ওয়াসিকা আয়েশা খান ও মো. জাহিদুর রহমান সভায় অংশগ্রহণ করেন।

সভায় স্থানীয় ও রাজস্ব অডিট অধিদপ্তর প্রণীত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনস্থ জেলা ও উপজেলা পরিষদ, পৌরসভা ও সিটি কর্পোরেশন (ঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ ও নারায়ণগঞ্জ)-এর ২০১১-১২ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল এর বার্ষিক অডিট রিপোর্ট ২১০২-১৩ এ অন্তর্ভুক্ত ১৮টি অডিট আপত্তির ওপর আলোচনা করা হয়।

সভায় জানানো হয়, জেলা-উপজেলা পরিষদ, পৌরসভা ও সিটি কর্পোরেশনের হাট বাজার ইজারা,ট্রেড লাইসেন্স, দোকান, জমি,যন্ত্রপাতি ভাড়া, জ্বালানি বিল, ভ্যাট আদায়, সিটি কর্পোরেশনে গরু হাট ইজারাসহ বিভিন্ন খাতে এ ১৮টি অডিট আপত্তির সঙ্গে জড়িত মোট ১৫ কোটি ৮ লাখ ৪২ হাজার ৬৪৬ টাকা রয়েছে। আপত্তিতে এসব খাতে অনিয়মের ফলে সরকারের উল্লেখিত পরিমাণ আর্থিক ক্ষতি হয়েছে। সভায় অনিষ্পন্ন অডিট আপত্তিসমূহের ক্ষেত্রে জড়িত অর্থ দুই মাসের মধ্যে আদায় করে কমিটিকে অবহিত করার পরামর্শ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: আবরার হত্যা মামলার আসামি নাজমুস সাদাত দিনাজপুরে গ্রেফতার

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, সংশ্লিষ্ট সিটি কর্পোরেশনের কর্মকর্তা, পৌরসভার মেয়র, সিএজি কার্যালয়ের কর্মকর্তা ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন। বাসস

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৩ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন