ঢাকা বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬
১৯ °সে

অনুমোদনের দাবিতে ইতিহাস বিভাগের গণস্বাক্ষর ও বিক্ষোভ

অনুমোদনের দাবিতে ইতিহাস বিভাগের গণস্বাক্ষর ও বিক্ষোভ
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগের অনুমোদনের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ। ছবি: ইত্তেফাক

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ইতিহাস বিভাগের অনুমোদনের দাবিতে শিক্ষার্থীরা গণস্বাক্ষর গ্রহণ ও বিক্ষোভ মিছিল করেছেন।

মঙ্গলবার সকাল ৯টায় বিভাগটির শিক্ষার্থীরা ক্যাম্পাসের জয় বাংলা চত্বরে গণস্বাক্ষর গ্রহণ করেন। পরে বেলা ১১টায় একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এদিকে প্রশাসনিক ও একাডেমিক ভবন তালাবদ্ধ থাকায় টানা তিন দিন ধরে বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষাসহ অফিসের সকল কার্যক্রম।

বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. রাশেদুল ইসলাম বলেন, ইউজিসির কাছে অনুরোধ থাকবে দ্রুত যেন বিভাগটির অনুমোদন দেওয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান বলেন, বিষয়টি সমাধানের চেষ্টা করছি। তবে উপাচার্যের পূর্ণ ক্ষমতা না থাকায় আমরা অনেক কিছুই করতে পারি না।

প্রসঙ্গত, গত ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এক বৈঠকে অনুমোদনহীন ইতিহাস বিভাগে নতুন করে শিক্ষার্থী ভর্তি বন্ধের নির্দেশ দেয়। এরপরেই বিভাগটির শিক্ষার্থীরা আন্দোলনে নামে। পরে বিশ্ববিদ্যালয়ের ৩৩ বিভাগসহ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা আন্দোলনে একাত্মতা ঘোষণা করেন।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৭ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন