ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬
৩৭ °সে

জাবি বন্ধ ঘোষণা, বৃহস্পতিবার হল ত্যাগের নির্দেশ

জাবি বন্ধ ঘোষণা, বৃহস্পতিবার হল ত্যাগের নির্দেশ
জাবি বন্ধ ঘোষণা, বৃহস্পতিবার হল ত্যাগের নির্দেশ।ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের আক্রমণ ও বিস্তার প্রতিরোধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরীক্ষা আগামী বুধবার থেকে ২ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়া আগামী বৃহস্পতিবার সকাল ১১ টার মধ্যে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার বিকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক মো. আব্দুস সালাম মিঞা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার সিন্ডিকেটের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করা, ক্যাম্পাসে বসবাসকারীদের নিকট অতিথি আগমন নিরুৎসাহিত করা ও ক্যাম্পাসে দর্শনার্থীদের প্রবেশ এবং সকল ধরনের অনুষ্ঠান ও জমায়েত নিষিদ্ধ করা হয়। এছাড়াও ২০ মার্চ থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা গেইট ব্যতীত অন্য সকল গেইট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

আরো পড়ুন: টাকা না দিলে স্বাক্ষর মিলে না!

এদিকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত অন্য এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সব ধরনের সভা-সমাবেশ সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘করোনা ভাইরাস আক্রমণ ও বিস্তার প্রতিরোধে বিশ্ববিদ্যালয় অভ্যন্তরে শিক্ষা সফর, ক্যাম্পাস পরিদর্শন, অতিথি পাখি দেখা, ব্যাচ সমূহের পূনর্মিলনী, শুটিং, কনসার্টসহ সকল ধরনের অনুষ্ঠান এবং সমাবেশ নিষিদ্ধ করা হলো।’ এছাড়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান আন্তঃহল ও আন্তঃবিভাগের খেলাধুলার কার্যক্রম আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সচিব মো. আবুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আগামী ২২ মার্চে অনুষ্ঠিতব্য ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের প্রবেশিকা অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৬ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন