ঢাকা শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
২৬ °সে

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় ইবির ছাত্রী বহিষ্কার

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় ইবির ছাত্রী বহিষ্কার
তানজিদা সুলতানা।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে সামাজিক মাধ্যমে মর্যাদাহানিকর মন্তব্য করায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আবদুল লতিফ সাময়িক বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন।

ওই ছাত্রীর নাম তানজিদা সুলতানা।

খোঁজ নিয়ে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ফেসবুকে’ সাজ্জাদ হোসেন নামের ব্যক্তির স্ট্যাটাসের সূত্র ধরে বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স বাংলা বিভাগের ছাত্রী তানজিদা সুলতানা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে মনগড়া অবমাননাকর এবং মর্যাদাহানিকর মন্তব্য করেন। অনাকাঙ্ক্ষিত ও অবমাননাকর এধরনের মন্তব্য জাতির পিতার প্রতি চরম অসম্মানজনক। এছাড়া এতে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। ফলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বৈঠকে ওই ছাত্রীর বিরুদ্ধে শাস্তিমুলক এ ব্যবস্থা নেওয়া হয়। এছাড়া কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না সেজন্য বিশ্ববিদ্যালয় খোলার পর ৭ কার্য দিবসের মধ্যে তাকে কারণ দর্শাতে বলা হয়েছে। পাশাপাশি ঘটনাটি তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

অভিযোগের বিষয়ে তানজিদা সুলতানা জানান, অনেকটা উত্তেজনাবশতঃ ও মনের অজান্তেই লিখেছি। এ জন্য তিনি অনুতপ্ত ও লজ্জিত বলেও উল্লেখ করেন। এছাড়া এ ঘটনায় তিনি ক্ষমাও প্রার্থনা করেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক পরেশ চন্দ্র বর্মনকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ভিসি অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারির কাছে যথা শিগগিরই কমিটিকে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৯ মে, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন